দেশ

গ্রাহক বন্ধু’-একটা চ্যূক্তি মাত্র ভারত পেট্রোলিয়াম, সঙ্গে হোয়াটস অ্যাপ এর,


‘কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:২৯শে মে:- এখনও পর্যন্ত বেশিরভাগ গ্ৰাহকই গ্যাসের সিলিন্ডার বুক করেন। অনলাইনে সংস্থার ওয়েবসাইট থেকে খুব নির্দিষ্ট অংশের মানুষই বুক করে থাকেন। পে টি এম আর ফোন পে চালু হয়েছে খুব বেশি দিন আগে নয়। নবতম সংযোজন হল হোয়াটস অ্যাপ বুকিং। সম্প্রতি ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন জানিয়েছে তাদের এই সিদ্ধান্তের কথা। হোয়াটস অ্যাপ ব্যবহারকারীদের কাছে এটা নিশ্চয়ই সুখবর।

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রায়ত্ত তৈল বিপণন সংস্থা জানিয়েছে ২৭ শে মে থেকে গ্ৰাহকদের জন্য হোয়াটস অ্যাপ এ বুকিংয়ের ক্ষেত্র উন্মুক্ত করে দেওয়া হল। এরজন্য মোবাইলে ১৮০০২২৪৩৪৪ নাম্বারটি সেভ করতে হবে। এরপর ‘হাই ‘লিখে পাঠালে ওরা বুকিংয়ের অপশন সংখ্যা ১ লিখতে বলবে। সেইমতো ১ লিখে সেন্ড করলে বুকিং কমপ্লীট। ম্যাসেজ এসে যাবে কনফার্মড বুকিংয়ের। পেমেন্টের জন্যও বিভিন্ন অপশন দেওয়া হবে। এক্ষেত্রে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, নেট ব্যাঙ্কিং ইত্যাদি ব্যবহার করা সম্ভব হবে।

কিন্তু প্রশ্ন হল কতজন ভারতীয়দের হাতে স্মার্টফোন পৌঁছেছে? কতজন এর ব্যবহার জানেন? হোয়াটস অ্যাপ ব্যবহারের জন্য নেট কানেকশন অবশ্যই প্রয়োজন। সেই সামর্থ্য কতজন গ্ৰাহকের আছে? এর পরে আছে নেটওয়ার্ক পরিষেবার প্রশ্ন। সবটাই হল একটা ডিল ভারত পেট্রোলিয়াম কর্তাদের সঙ্গে হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষের। ভবিষ্যতে বোঝা যাবে কার আয়ের পথ প্রশস্ত হল আর গ্ৰাহকেরা কতটুকু লাভবান হলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।