রাজ্য

সাম্প্রদায়িক রঙ নয়,অপরাধীর বিচার হোক অপরাধের গুরুত্ব দেখে।নাগরিকগণের এই মর্মে আর্জি পেশ মুখ্যমন্ত্রীর কাছে।


চিন্তন নিউজ:নিউজ ডেস্ক:২০শে জুলাই:– সাম্প্রদায়িক রঙ দেখে নয়,অপরাধীর বিচার হোক তার অপরাধের গুরুত্ব দেখে—এই মর্মে বুধবার কলকাতার পঞ্চাশজন মুসলিম নাগরিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেন।
তাদের উল্লিখিত বক্তব্য এন‌আর‌এস মেডিক্যাল এ জুনিয়র ডাক্তারদের ওপর হামলার কারণ একজন পঁচাশি বছর বয়সের বৃদ্ধের মৃত্যু। মৃত্যুর পর ট্রাকে করে দলে দলে লোক এসে ডাক্তারদের ওপর হামলা করে। শোনা যায় তারা মুসলিম। আবার মঙ্গলবার কলকাতার রাস্তায় মডেল অভিনেত্রীর শ্লীলতাহানির ঘটনায় ও মুসলিম সম্প্রদায়ের কিছু মানুষ জড়িত। নাগরিকগণ তাঁদের চিঠিতে উল্লেখ করেছেন ,–এই দুই ঘটনার সাজা হোক অপরাধীদের। তা নাহ’লে মুসলিম নাগরিকগণ বাংলা তথা দেশে লজ্জিত বোধ করছেন-এই কারণে যে অপরাধী মুসলিম হ‌ওয়ার জন্য সাজা না পেয়ে ছাড় পেয়ে যাচ্ছে । এতে করে অপরাধ প্রবণতা বেড়ে যাবে। সাম্প্রতিক দুই ঘটনায় মুসলিমদের অপরাধী হিসাবে নাম উঠে আসায় মুসলিম সম্প্রদায়ের নাগরিক গণ নিজেদের লজ্জিত মনে করছেন।

পঞ্চাশ জন মুসলিম নাগরিক স‌ই করেন। তাঁদের দাবি বিচার হ’লে মুসলিম যুব সম্প্রদায়ের কাছে একটা সদর্থক বার্তা যাবে। এতে করে অপরাধ কমানো যাবে।লিঙ্গ সংবেদনশীলতা ও আইনী সচেতনতা বাড়ানোর আর্জিও মুখ্যমন্ত্রীর কাছে আছে, ঐ চিঠিতে।

     

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।