রাজ্য

এক মহিলার শ্লীলতা হানিকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর তুমুল সংঘর্ষ ধূপগুড়িতে।


সঞ্জিত দে: চিন্তন নিউজ: ১০ এপ্রিল ঃ- ধূপগুড়ি থানা এলাকার সোনাখালি গ্রাম।শহর থেকে আট কিলোমিটার দুরে ডুডুয়া নদীর ধারে ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে সোনাখালি জঙ্গল।বনাঞ্চল লাগোয়া বস্তি এলাকা।এই বনাঞ্চল লাগোয়া বস্তির এক গৃহবধ দুপুরে তার বাড়ি থেকে সামান্য দুরত্বে যান কচু শাক তুলে আনতে।এই সময় গ্রামের অন্য এক যুবক পেছন থেকে জড়িয়ে ধরে তার শ্লীলতা হানি করে।গৃহবধূ চীৎকার করলে গ্রামের অনান্য মানুষ এবং পরিবারের সদস্যরা ছুটে আসে।তারা মনে করে কোনো বন্যপ্রাণী হামলা চালিয়েছে।গ্রামের মানুষ এক সাথে অনেকে ছুটে আসছে দেখে যুবকটি পালিয়ে যায়।আক্রান্ত মহিলা সমস্ত ঘটনা জানিয়ে কেঁদে ফেলে।সব ঘটনা শুনে গ্রামের মানুষ উত্তেজিত হয়ে ওঠে। অন্যদিকে যুবকের পক্ষেও কিছু মানুষ জরো হয়ে যায়। এর পরদুই মারমুখী দুই গোষ্ঠী হিংসায় আক্রমন শুরু করে।

করোনা আতঙ্কে গোটা দুনিয়া কাঁপছে দুনিয়া। এই দেশেও লকডাউনে বন্দী মানুষ। অনেকে খাদ্য সংকটে পড়েছে এরই মাঝে এক মহিলার শ্লীলতা হানিকে কেন্দ্র করে চরম সংঘর্ষে জড়িয়ে পিরলো দুই গোষ্ঠী আহত হলো বেশ কয়েকজন। ঘটনার বিবরনে জানা যায় লক ডাউনে নিরাপত্তার কাজে যুক্ত পুলিশ কর্মিরা খবর পেয়ে ঘটনাস্থলে যায় কিন্তু অবস্থা বেগতিক দেখে ধূপগুড়ি থানা এই ব্লকের অপর থানা বানার হাটেও খবর দিয়ে পুলিশ নিয়ে আসে। দুই থানার আই সি, তাঁরাও হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করতে না পেরে দূরের দুই থানা নাগরা কাটা ও ময়নাগুড়ির দুই আই সি, ও সিকে খবর দেন। তাঁরাও বিরাট বাহিনী নিয়ে হাজির হলেও উত্তেজনা চলতেই থাকে।

জলপাইগুড়ি জেলা সদর থেকে র‍্যাফ সহ আরও পুলিশ আনা হয়। এই সংবাদ লেখার সময়েও তুমুল বিবাদ চলছে। জানা গেছে জেলাপুলিশ সুপার তিনিও আরও বাহিনী নিয়ে ঘটনা স্থলের দিকে আসছেন। এক ঘন্টার বেশি সময় ধরে জাতীয় সড়কের উপর দুই গোষ্ঠীর মারমুখী জনতা সশস্ত্র ভাবে হামলায় জরিয়েথাকে।রাতের অন্ধকার নেমে আসায় ঠিক বোঝা যায় নি, কত জন আহত হয়েছেন।বিভিন্ন সাংবাদিকরাও দুরে দাঁড়িয়ে খবর সংগ্রহের চেষ্টা করেন। উল্লেখ্য এই ডুডুয়া নদীর ধারে সোনাখালি বনাঞ্চল লাগোয়া বিভিন্ন জনজাতির অত্যন্ত দরিদ্র মানুষ বসবাস করেন।এদের মধ্যেই দুটি গোষ্ঠীতে ভাগ হয়ে মারমুখী হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।এলাকায় তুমুল উত্তেজনা রয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।