রাজ্য

কাটমানি ফেরতের দাবীতে জেরবার মুখ‍্যমন্ত্রী


চৈতালি নন্দী, চিন্তন নিউজ, ৮ জুলাই: নিজের কাটমানি ফেরতের জালে নিজেই বন্দী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নিজের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রচেষ্টায় এই কাটমানি ফেরতের নির্দেশ তাঁর কাছেই বুমেরাং হয়ে ফিরে এলো।

এতদিন বিভিন্ন সভায় তাঁর বক্তব্যের প্রেক্ষিতেই, সকলকে তোলার টাকা সকলে ভাগ করে নেবার উপদেশ দেন। আবার তৃনমূলের আর এক জাঁদরেল নেত্রী নেতাদের পরামর্শ দেন তোলার টাকা ২৫% নিজের কাছে রেখে বাকী ৭৫% সরাসরি উপরতলায় পাঠিয়ে দিতে।

এবার এই কাটমানি ফেরতের দাবীতে অশান্ত হয়ে উঠেছে রাজ‍্য ও রাজনীতি। প্রতিদিন রাজ‍্যের বিভিন্ন প্রান্ত থেকে আসছে অশান্তি ও বিক্ষোভের খবর। উত্তেজিত জনসাধারণের তোলার টাকা ফেরতের দাবীতে চলছে নেতাদের উপর শারীরিক নির্যাতন। পুলিশও বসে নেই, পাল্টা লাঠি চালিয়ে কাঁদানে গ‍্যাসের সেল ফাটিয়ে পরিস্থিতি সামাল দিচ্ছে তারা। অবনতি হচ্ছে আইন শৃঙ্খলার পরিস্থিতির।

শোনা যাচ্ছে সবচেয়ে বেশি অনিয়ম হয়েছে প্রধানমন্ত্রী আবাস যোজনা নামক প্রকল্পটিতে।সরকারি উদ‍্যোগে তৈরী হয়েছে একটি গ্রিভান্স সেল। এখানে অভিযোগ জানাবেন ভুক্তভোগী জনগণ। বিজেপি অভিযোগ জানিয়েছে যে কাটমানি ফেরতের ভয়ে তৃণমূল তাদের উপর অত‍্যাচার চালাচ্ছে। কাটমানি ফেরতের প্রসঙ্গে রাজ‍্যে আইন শৃঙ্খলার যে অবনতি হয়েছে তা এক কথায় নজিরবিহীন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।