জেলা

বীরভূম জেলা নিউজ:-


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ: ১২ই জানুয়ারি,২০২১:– বীরভূমের রামপুরহাট থানার নারায়ণপুর পঞ্চায়েত এর রানিগ্রামে দুই আদিবাসী নাবালিকাকে গত শনিবার সন্ধ্যা বেলায় গ্রামের দোকানে যাওয়ার পথে রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে মাঠের মধ্যে দলবেঁধে ধর্ষণ করে এলাকারই সাতজন। অভিযুক্ত সাত জনের মধ্যে ছয় জন ছিল নাবালক। নির্যাতিতা দুই নাবালিকা রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। আজ তাদের বাড়ি গিয়ে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে আসেন ও এই ঘটনা সম্পর্কে তীব্র ক্ষোভ ব্যক্ত করেন ডিওয়াইএফ‌আই ও গণতান্ত্রিক মহিলা সমিতির প্রতিনিধি দলের সদস্য ও সদস্যারা। প্রতিনিধি দলে ছিলেন মহিলা নেত্রী কেনিজ রবিউল ফাতেমা, যুব নেতা অমিতাভ সিং, মহিলা নেত্রী তৃপ্তি মন্ডল, যুব নেতা আফতাব হোসেন, জসিম সেখ, বাবু বায়েন সহ অন্যান্যরা। প্রতিনিধি দলের সামনে গ্রামের বাসিন্দারাও এই ঘটনার সঠিক তদন্তের দাবী জানান। পুলিশ এখনো পর্যন্ত অভিযুক্ত ৬ জন কে আটক করেছে।

অন্যদিকে বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে “শিক্ষা বাঁচাও, বিশ্বভারতী বাঁচাও” আওয়াজ তুলে, বিশ্বভারতী অচলাবস্থা কাটানোর দাবিতে বিক্ষোভ ও পথ অবরোধ হল। বিক্ষোভে সামিল ছাত্র, প্রাক্তনী, এবং অধ্যাপক সহ বিশ্বভারতী প্রেমী নানা স্তরের মানুষ। কেন্দ্রীয় কার্যালয়ে উপাচার্যের উদ্দেশ্যে সাঁটানো হল জনাদেশের নোটিশ। উপস্থিত ছাত্র নেতারা এদিন বলেন, বিশ্বভারতীতে গেরুয়াকরণের সর্বনাশা প্রয়াস, সর্বশক্তি দিয়েই রুখবো। রবি ঠাকুরের এই মাটিতে বিজেপির দালালদের ঠাঁই নাই ও আমরা ঐক্যবদ্ধ হয়েই এই অচলায়তনকে টলাতে হবে।

আবার আজ বীরভূম জেলার কমিউনিটি সার্ভিস প্রোভাইডার (C.S.P) প্রকল্পে নিযুক্ত মহিলা কর্মীগণ তাঁঁদের দাবিদাওয়া নিয়ে জেলা শাসকের কাছে ডেপুটেশন দেন। তাঁদের দাবী সমূহ—
১)সি এস পি (C.S.P) প্রকল্পে নিযুক্ত মহিলা কর্মীদের বর্তমান বাজার মূল্যের সঙ্গে সঙ্গতি রেখে বেতন বৃদ্ধি করতে হবে এবং বেতন প্রদানের নিশ্চয়তা প্রদান করতে হবে।
২) প্রতি মাসে নির্দিষ্ট দিনে কর্মীদের নিজস্ব অ্যাকাউন্টে বেতন দিতে হবে।
৩) যাতায়াতের জন্যে টিএ এবং ডিএ দিতে হবে।
৪) নিযুক্ত কর্মীদের পিএফ গ্র্যাচুয়িটি, পেনশন, ছুটি, মেডিক্লেম সহ সরকারী কর্মচারীদের ন্যায় অন্যান্য সুযোগ সুবিধা দিতে হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।