দেশ রাজ্য

স্বাধীনতা দিবসের প্রাক্কালে জঙ্গি নাশকতার আশঙ্কা দেশের সীমান্ত এলাকায়।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:১৪ই আগস্ট:–স্বাধীনতা দিবস উপলক্ষে দেশজুড়ে হাই-এলার্ট জারি করা হ’ল। জলপথ,স্থলপথে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা করা হচ্ছে। ইন্ডিয়ান কোস্টগার্ড(আইসিজি)স্বাধীনতা দিবসের আগে মুম্বাইয়ে হাই এলার্ট জারি করেছে এবং পূর্ব ও পশ্চিম উপকূলে কোনোরকম সন্দেহজনক গতিবিধি দেখলে তৎক্ষণাৎ শহরের পুলিশকে খবর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।দেশজুড়ে উত্তেজনা থাকায় উপকূলে নাশকতার আশংকা বেড়েছে।তাই আইসি জিএর নির্দেশ পেয়ে মুম্বাই পুলিশ সম্পূর্ণ শহরে সাদা পোশাকে ঘুরে বেড়াচ্ছে। মুম্বাইয়ের ৭০টি তীরে যেখানে জাহাজ এসে দাঁড়ায় সব জায়গায় প্রচুর আলোর ব্যবস্থা করা হয়েছে।
আবার এদিকে বাংলাদেশ সীমান্ত ঘিরে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে পশ্চিমবঙ্গে। বাংলাদেশের দিনাজপুর ও পশ্চিমবঙ্গের দঃদিনাজপুরের সীমান্ত হিলি চেকপোস্ট, পেট্রাপোল সীমান্ত এলাকায় বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে। ক্লোজ সার্কিট ক্যামেরা লাগানো হয়েছে। এদিকে শিয়ালদহ, হাওড়া রেলস্টেশন, ধর্মতলা বাস টার্মিনাসে প্রবেশে কড়াকড়ি করা হয়েছে , বালুরঘাটে ডগ স্কোয়াড নিয়ে তল্লাশি চালায় পুলিশ। এছাড়া কোচবিহার লাগোয়া চাংড়াবান্ধা ,জলপাইগুড়ির ফুলবাড়ী, ও বাংলাদেশের বাংলাবান্ধা উত্তর চব্বিশ পরগনার পেট্রাপোল,যশোরের বেনাপোল, ঘোজাডাঙা,সাতক্ষীরা, এবং মালদার মহদীপুরেও বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

দুই দেশের গোয়েন্দা বিভাগ আগেই জানিয়েছেন আলকায়েদা ,আইএস জঙ্গিদের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন জঙ্গি সংগঠন যুক্ত।তারা নাশকতার জন্য মরিয়া।বিশেষ করে জেএমবি, ও নব্য জেএমবি সংগঠন।অসম,ত্রিপুরা,মেঘালয় উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্য গুলির সীমান্ত এলাকায় জঙ্গি নাশকতার আশঙ্কায় বিশেষ ব্যবস্থা নিয়েছে দুই দেশের বিএসএফ ও পুলিশ।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।