জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত :- ১৩ জানুয়ারি -২০২১:- দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সংহতি জানিয়ে ও কৃষক বিরোধী কৃষি আইন প্রত্যাহারের দাবিতে সারা ভারত কৃষক সভা জেলার বিভিন্ন অঞ্চলে পথসভা, কৃষি আইনের কপি পোড়ানো হয়। ভাতার, মেমারি, গুসকরা, পালিটা, কেতুগ্রাম প্রভৃতি জায়গায় এই কর্মসূচি পালিত হয়। পূর্বস্থলীর লক্ষ্মীপুরস্টেশন বাজারে সভায় সভাপতিত্ব করেন ডালিম সেখ, এছাড়া উপস্থিত ছিলেন কাশেম সাখ, প্রদীপ কুমার সাহা প্রমুখ।

ভাতার ২ নং ব্লক কমিটির কৃষক মারা কৃষি আইন বাতিলের দাবিতে ওড়গ্রামে কৃষি আইনের কপি পোড়ানো হয়। এই কর্মসূচি মানুষের মধ্যে ব্যাপকসাড়া মেলে। উপস্থিত ছিলেন রাস হাজরা, পঞ্চানন বাগদি, ননীগোপাল রায়, সত্য হাজরা আরো অনেকে।

মেমারী-২: বাজেকাশিপুরে বাড়ি বাড়ি ঘুরে অর্থসংগ্রহ করা হচ্ছে।এক সময় এই এলাকায় ঢোকা যেতো না। নেতৃত্বে ছিলেন সুদেব ঘোষ, হরিরাম লোহার, গৌর ক্ষেত্রপাল, লালটু মণ্ডল, আজমত সেখ।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন ভাতার ১ ও ভাতার ২ আঞ্চলিক কমিটির পক্ষ থেকে ভাতার বাজারে নাসিগ্রাম মোড়ে পথসভা সংগঠিত হলো।
এই সমস্ত দাবীর ভিত্তিতে –
১-কর্মসংস্থানের জন্য সমস্ত শুন্যপদে নিয়োগের দাবিতে
২- আগামী ১১ ফেব্রুয়ারি ছাত্রযুবদের ডাকা নবান্ন অভিযানকে সফল করার আহ্বান জানিয়ে
৩)বন্ধ কলকারখানা অবিলম্বে খোলার দাবিতে
আজকের পথসভায় বক্তব্য রাখেন যুবনেতা শুভাশিস মিত্র, রাজিব বৈরাগ্য, সুদীপ মন্ডল, ছাত্র নেতা আশিক ইকবাল সঞ্জু ও সভায় সভাপতিত্ব করেন মনিরুল কাদের সজল।

ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) বর্ধমান শহর ২নম্বর এরিয়া কমিটির উদ্যোগে, আগামী ২ ফেব্রুয়ারী মানিক সরকারের সমাবেশকে সামনে রেখে তৃণমূল ও বিজেপির জনস্বার্থবিরোধী নীতির প্রতিবাদে, অস্বাভাবিক দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে বর্ধমান শহরের বড়নীলপুর মোড় এলাকায় এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এই সভায় বক্তব্য রাখেন পার্টির ১নং এরিয়া কমিটির অন্যতম সদস্য অতনু হুই ও যুবনেতা চন্দন ভট্টাচার্য। সভায় সভাপতিত্ব করেন দেবাশিস সেন।

কেতুগ্রাম ২ বিকেসি এলাকার বিল্লেস্বর ২ এবং ৩ এবং নিরোল অঞ্চলে কৃষি আইন বাতিলের দাবিতে এবং দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সংহতি জানিয়ে আজ কালা আইনের কপি পোড়ানোর কর্মসূচি পালিত হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।