জেলা

বাঁকুড়া জেলার খবর


কিংশুক ভট্টাচার্য: চিন্তন নিউজ:১৩ই আগস্ট:- প্রয়াত জননেতা সিপিআইএম বাঁকুড়া জেলা সম্পাদক তথা রাজ‍্য কমিটির সদস‍্য এবং প্রথম বামফ্রন্টের বড়জোড়ার বিধায়ক অশ্বিনী রাজের স্ত্রী শিবানী রাজের মৃত্যুর পর আজ ভৈরবপুরে তাঁর বাসস্থানে পার্টি জেলা সম্পাদক অজিত পতি ও রাজ্য কমিটির সদস্য অভয় মুখার্জী সহ জেলা নেতৃত্ববর্গ তাঁর পুত্র ও পরিজনের সাথে দেখা করে সমবেদনা ও শ্রদ্ধা জানান। আগামী দিনে সবসময় পার্টি ঐ পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়ে আসেন।

বুধবার ইউসিআরসি’র সত্তরতম প্রতিষ্ঠা দিবসের স্মরনে বড়জোড়া ছোটমানা নামে পরিচিত পল্লীশ্রী কলোনীতে একটি সভা অনুষ্ঠিত হয়। স্বাধীনতার পরে দেশভাগের ফলে বাস্তুচ‍্যূত ওপার বাংলার মানুষের সমস‍্যা সমাধানের লক্ষে প্রতিষ্ঠিত ইউসিআরসি সংগঠনের জন্ম হয়েছিল বামপন্থীদের ঊদ‍্যোগে।বহু গৌরবময় লড়াইয়ের মধ‍্য দিয়ে ওপার বাংলার নিজ জমি ও বাসস্থান থেকে উৎখাত হওয়া মানুষেরা তাঁদের বাসস্থানের নিরাপত্তার অধিকার ছিনিয়ে নিয়েছিলেন। এই সংগঠন তৎকালীন কংগ্রেস সরকারকে বাধ‍্য করেছিলো ঐ মানুষদের স্বমর্যাদায় ভারতের মাটিতে অধিকার প্রতিষ্ঠার অর্জনে । সংগঠনের প্রতিষ্ঠা দিবসের এই সভায় প্রধান বক্তা ছিলেন সিপিআইএম বড়জোড়া এরিয়া কমিটির সম্পাদক সুজয় চৌধুরী, ইউসিআরসির বড়জোড়া ব্লক সম্পাদক রবীন্দ্রনাথ মন্ডল ও সভাপতি অখিল বিশ্বাস। এই সভা থেকে এখনও সরকারি প্রক্রিয়া শেষ না হওয়া কাজগুলি শেষ করে পর্চা ও দলিলের দাবী তোলা হয়। একই সাথে এই স্থানে বসবাসকারি মানুষের কাজের দাবীও উত্থাপিত হয়।

অপরদিকে জয়পুরে আজ সংগঠিত ছাত্র আন্দোলনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে রক্তদান কর্মসূচী পালন করে এ আই এস এফ। উৎসাহের সাথে অনেক ছাত্র ছাত্রী সাগ্রহে এই কর্মসূচীতে অংশগ্রহন করে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।