জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সামগ্রিক প্ৰতি বেদন!


ঢাকুরিয়া বাসস্ট্যান্ডে সংবিধান বাঁচাও উৎযাপন

দেবু রায়:-চিন্তন নিউজ:-১৬ই আগস্ট :-গতকাল ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে ৯২ নম্বর ওয়ার্ডে বামফ্রন্ট কমিটির আহ্বানে ঢাকুরিয়া বাস স্টান্ডে ‘সংবিধান বাঁচাও ও গনতন্ত্র রক্ষার’ দাবিতে শপথ বাক্য পাঠের এক কর্মসূচি নেওয়া হয়। আজকের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ওয়ার্ডের বামফ্রন্ট কমিটির আহ্বায়ক অচ্যুত চক্রবর্তী, সিপিআই এর কলকাতা জেলার সম্পাদক প্রবীর দেব, সিপিআই (এম এল )এর নেতা তমাল চক্রবর্তী, সিপিআইএম কলকাতা জেলা কমিটির সদস্য অংশুতোষ খানসহ অন্যান্য নেতৃবৃন্দ। বক্তারা সকলেই বিজেপি এবং তৃনমূল দলের ফ্যাসিস্ট কায়দায় দেশ এবং রাজ্য চালানোর ফলে যে ভয়ঙ্কর অবস্থার মাঝে দেশ ও রাজ্যটাকে নিয়ে এসেছে তার ব্যাখ্যা করেন । একদিকে ক্রমবর্ধমান বেকারি, গরীব মানুষের খাবার নেই, চিকিৎসা নেই, আর অন্য দিকে ধর্মের সুড়সুড়ি।সভায় বাম কর্মী সমর্থক ছাড়াও পথ চলতি সাধারন মানুষ দাঁড়িয়ে দাঁড়িয়ে বক্তব্য শোনেন।

সন্ন্যাসী হালদার:- চিন্তন নিউজ:- ১৬ই আগস্ট: গতকাল ডায়মন্ডহারবার বিধানসভার অন্তর্গত বিভিন্ন এরিয়া কমিটির উদ্যোগে মোট সাতটি অঞ্চলে ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে সংবিধান বাঁচাও ও গনতন্ত্র রক্ষার জন্য শপথ বাক্য পাঠের পাশাপাশি বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়, তার মধ্যে সরিষা অঞ্চলে ৫০০ জনকে মাস্ক, এবং ১০০ জনকে গাছের চারা বিলি করা হয়

বিশ্বনাথ পাঁজার প্ৰতিবেদন: গতকাল ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে সাতগাছিয়া বিধানসভার অন্তর্গত মুশিশা অঞ্চলের হাসপাতাল মেনগেটের সামনে পতাকা উত্তোলন
এবং শপথ বাক্য পাঠ করা হয়।এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডিওয়াইএফ আই এর লোকাল কমিটির সম্পাদক বিশ্বনাথ পাঁজা, চকমানিক বিধান অঞ্চলের সৌমেন্দুনাথ সেন, স্থানীয় এস এফ আই নেতা কৃশানু সাঁতরা সহ প্রচুর বাম ছাত্র – যুব সংঘঠনের কর্মী। অনেক সাধারন মানুষের উপস্থিতি এলাকায় আলোড়ন ফেলছে।

চন্দনা বাগচীর প্রতিবেদন: মহেশতলা বিধানসভার অন্তর্গত বাটা -মহেশতলার বিভিন্ন শাখায় স্বাধীনতা দিবস উদযাপন করা হয় বাম কর্মীদের উদ্যোগে!শুরুতে স্বাধীনতার জন্য বীর শহীদদের উদেশ্যে মাল্যদান করা হয়, তার পর শপথ বাক্য পাঠ করা হয়,মহেশতলা বিধানসভা কেন্দ্রের মধ্যে সরোঙ্গাবাদ , আবাসন, শ্যামপুর সহ মোট এগারো অঞ্চলে এই কর্মসূচি পালন করা হয় । প্ৰতিটা অঞ্চলে বাম কর্মী, সমর্থক ছাড়াও সাধারন মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো ।

সুচরিতা বোস জানিয়েছেন গতকাল ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে সংবিধান বাঁচাও ও গনতন্ত্র রক্ষার দাবিতে বারুপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের মোট তেরোটি অঞ্চলে পতাকা উত্তোলন করা, এবং শপথ বাক্য পাঠ করা হয়।এই অনুষ্ঠানের শেষে বিভিন্ন বামপন্থী গনসংগঠনের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

দেবু রায় জানাচ্ছেন:- সংবিধান রক্ষার শপথ নিয়ে পূর্ব যাদবপুর এরিয়া কমিটির উদ্যোগে একটা সম্পূর্ণ নতুন আঙ্গিকে ৭৪ তম স্বাধীনতা দিবস পালন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদানের পরে শপথ বাক্য পাঠ করান বিশিষ্ট সংগীত শিল্পী শুভ প্রসাদ নন্দী মজুমদার ।উপস্থিত ছিলেন এলাকার জনপ্রিয় বিধায়ক সুজন চক্রবর্তী ।এই অনুষ্ঠানে অগণিত জনতার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।এই এরিয়া কমিটির উদ্যোগে ‘শ্রমিক ক্যান্টিন’ যেখানে মাত্র কুড়ি টাকার বিনিময়ে দুপুরের খাবারের ব্যবস্থা আছে সেটাও এদিনও চালু ছিল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।