জেলা

হুগলি জেলার আজকের সংবাদ


জ্যোতি কৃষ্ণ চট্টোপাধ্যায়__চিন্তন নিউজ: ৪ঠা আগস্ট:- গতকাল সিপিআইএম হুগলী কোন্নগর এরিয়া কমিটির ডাকে নবগ্রাম ইলেকট্রিক সাপ্লাই অফিসে নিম্নলিখিত দাবিগুলিকে সামনে রেখে ডেপুটেশন কর্মসূচি ও অবস্থান বিক্ষোভ সংগঠিত হয়। সিপিআই (এম) পার্টির পক্ষ থেকে ডেপুটেশনে প্রতিনিধিত্ব করেন – আশিষ দে, অমিতাভ সেন,তপন চক্রবর্তী,কিশলয় ঘোষ। অবস্থান বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন কমরেড পুলক চক্রবর্তী, এছাড়াও বক্তব্য রাখেন পার্টির এরিয়া কমিটির সম্পাদক অভিজিৎ চক্রবর্তী, জয়দীপ মুখার্জী,তপন চক্রবর্তী, আশিষ দে।
দাবি গুলি হলো : বিদ‍্যুৎ এর মাসুল বৃদ্ধি প্রত‍্যাহার করা,লকডাউনের সময় ২০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিল তিনমাসের জন‍্য ছাড় দেওয়ার ব‍্যবস্হা করা, কোনোমতেই তিনমাসের বিল একসাথে নেওয়া যাবে না,২৪×৭ পরিষেবা চালু রাখা, গ্রাহকদের সঙ্গে দুর্ব্যবহার বন্ধ করা,
নতুন কানেকশনের ক্ষেত্রে টালবাহনা এবং স্বজনপোষন বন্ধ করা ।।

সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল কোন্নগর থেকে জানিয়েছেন যে:- ৭০ দশকে বাম ছাত্র আন্দোলনের অমর শহীদ সুদেব ঘোষালের শহীদ দিবস পালন কোরলো কোন্নগর এরিয়া কমিটি। ৭০ দশকে খুন হ’তে হয় বাম ছাত্র আন্দোলনের নেতা সুদেব ঘোষালকে কংগ্রেস বাহিনীর হাতে। আজ তার শহীদ দিবস শ্রদ্ধার সঙ্গে স্মরন করলো কোন্নগর এরিয়া কমিটি।

হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে হাজি মহম্মদ মহসীন শিক্ষাসংস্কৃতি ও স্বাস্থ্য পরিষেবার উন্নয়নে সারাজীবন লড়াই চালিয়ে গেছেন। আর এমন মানব দরদী মানুষের সমাধিস্থল আজ আগাছায় ভরে গেছে।। প্রশাসনের নেই কোন হেলদোল ।।হাজি মহম্মদ মহসীন এর জানে গড়ে উঠেছিল ইমামবাড়া সদর হসপিটাল এবং হুগলি জেলার অন্যতম কলেজ হুগলি মহসিন কলেজ।।নারী শিক্ষার প্রসার করার জন্য তিনি ছিলেন একদম সামনের সারিতে।।১৮১২ সালে তাঁর মৃত্যুর পর হুগলি ইমামবাড়া সংলগ্ন গঙ্গাপাড়ে তাঁকে সমাধিস্থ করা হয়।সারাবছর দেশ-বিদেশের বহু পর্যটক ইমামবাড়া দর্শনের সাথে সাথে মহসিন এর সমাধিস্থল ও পরিদর্শন করেন এবং ফুলমালা দিয়ে মহান ব্যক্তির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। কিন্তু বেশ কয়েকবছর ধরে এই সমাধিস্থল জঙ্গলে ভরে গেছে।। স্থানীয় বাসিন্দারা পুর প্রশাসনের কাছে বারবার অনুরোধ করেছে এই সমাধিস্থল রক্ষা করার জন্য। কিন্তু পৌরপ্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ করার প্রয়োজন বোধ করে নি।। এর সাথে আর একটি বিপদ উপস্থিত হয়েছে।। সন্ধ্যা হলেই দুষ্কৃতিদের আড্ডা হয়ে দাঁড়িয়েছে এই সমাধিস্থল। সমাজবিরোধীদের মুক্তাঞ্চলে পরিনত হয়েছে এই বিশেষ অঞ্চল।। এলাকার অধিবাসীবৃন্দ এই অঞ্চলে যথেষ্ট পরিমাণে আলোর দাবী জানিয়েছেন।। তেমন কিছু সংস্কার তো হয়নি অথচ হুগলি_চুচুড়া পৌরসভার চেয়ারম্যান গৌরী কান্ত মুখোপাধ্যায় জানিয়েছেন যে টাকা বরাদ্দ হয়েছিল সমাধিস্থল সংস্কার করার জন্য তা খরচ হয়ে গিয়েছে।। টাকা পেলে আবার শুরু হবে সংস্কারের কাজ।

আরামবাগ থেকে সংবাদ যে তহবিল নয়ছয় এর অভিযোগ উঠলো তৃনমুল পরিচালিত খানাকুল রাজহাটি -২ পঞ্চায়েতের প্রধান সমীর প্রমানিক এর বিরুদ্ধে।। অভিযোগ তিনি পঞ্চায়েতের তহবিল থেকে টাকা তছরুপ করে নিজের নামে ৮৩ হাজার ৩০০ টাকা দিয়ে একটি মোটরসাইকেল কেনেন। অনেকের আপত্তি স্বত্বেও তিনি এই মোটরসাইকেলটি কেনেন।। তাঁর বক্তব্য এমন অনেক জায়গায় যেতে হয় সেখানে মোটরসাইকেল খুব প্রয়োজন। তাই টাকা তুলে তিনি বাইকটি কিনেছেন কোন দুর্নীতি করেন নি।।

সংবাদ সংগ্রাহক জানিয়েছেন যে চন্দননগর পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের একটি পরিত্যক্ত ও বিপজ্জনক বাড়ি আছে।।পুরসভা বাড়ীটিকে শুধু বিপজ্জনক বলে দায় সেরেছে কিন্তু প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহণ করা হয় নি।।বঙ্গে বর্ষা এসেছে তার সাথে এলাকার মানুষের ভয় যেকোনো মুহূর্তে বাড়ীটি ভেঙে পড়তে পারে। আমপানের সময় ওই বাড়ীটির একাংশ ভেঙেছে।। এখন বর্ষা কালে ওই বাড়ী পুরোটাই ভেঙে পড়তে পারে এবং বহু মানুষের প্রাণহানি ঘটতে পারে।কেউ বাস করে না বাড়ীটিতে।। আগাছায় ভরে গেছে।। পলেস্তারা খসে পড়েছে।ওই বাড়ীটির পাশেই থাকেন এক বাসিন্দা জানিয়েছেন যে এই বাড়ী যেকোনো সময় ভেঙে পড়বে।। তিনি পুরসভার ছোট-বড় সব নেতাকর্মীদের জানিয়েছেন কিন্তু “পরিত্যক্ত” বোর্ড ঝোলানো ছাড়া আর কিছু করা হয়নি।।

সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল শ্রীরামপুর থেকে জানিয়েছেন যে- আজ ভারতের ছাত্র ফেডারেশন শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটি অন্তর্গত শ্রীরামপুর কলেজে শাখা উদ্যোগে কলেজে অস্বাভাবিক ফি বৃদ্ধি বিরুদ্ধে ডেপুটেশন কর্মসূচি হলো।

সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল আর‌ও জানিয়েছেন যে- গত কাল রাখি বন্ধন উৎসবে মেতে উঠেছিল রাজ্য বাসি । তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও রাখি বন্ধন উৎসব পালন করা হয় চঁচূড়া সহ বিভিন্ন জায়গায়। এই করোনা আবহে কোন রকম স্বাস্থ্য বিধি না মেনে এই কাজ করা হয় । এর ফলে যেমন মানুষের ক্ষতি হবে তা ভাবনার বিষয় বলে সমাজের একাংশের বক্তব্য।

শ্রীরামপুর থেকে হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে- আজ সকাল থেকে গভীর নিম্নচাপ ফলে বৃষ্টি হচ্ছে এর ফলে জলমগ্ন গোটা শ্রীরামপুর নেই সঠিক নিকাশি ব্যবস্থা দেখা মিলছে না প্রশাসনের চারি দিকে জল জমে আছে ।পুরসভা তরফ থেকে দেখা মেলেনি কোন কর্মীর এর ফলে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

সংবাদ সংগ্রাহক আবীর মুখোপাধ্যায় জানিয়েছেন যে পান্ডুয়া থানার দ্বারবাসিনী গ্রাম পঞ্চায়েতে পরিযায়ী শ্রমিকদের জব কার্ড দেবার দাবিতে এআইকেএস, এআইএডব্লিউইউ, ডিওয়াইএফ‌আই সংগঠনের যৌথ উদ‍্যোগে ডেপুটেশন।

আবীর মুখোপাধ্যায়, আরও জানিয়েছেন যে পাণ্ডুয়ার ভিটাসিন গ্রামে সচেতনতামূলক প্রচার ও মাস্ক বিতরণ করে সি পি আই এম ও জাতীয় কংগ্রেস যৌথভাবে।।

চিন্তন রিপোর্টার সুদীপ্ত পোদ্দার আরামবাগ থেকে জানিয়েছেন যে মহকুমাতে দ্রুত বাড়ছে করোনার সংক্রমন। এরমধ‍্যেই আরও ১৫ জনের পসেটিভ রিপোর্ট এলো। এরমধ‍্যে আরামবাগ ব্লক ও পুরো এলাকা মিলিয়ে ৯ জন এবং গোঘাটে ৬ জন । রোগ ছড়াচ্ছে দ্রুত। সরকারের নিস্ক্রিয়তা ও পরিকল্পনা হীনতা ও মানুষের সচেতনতার অভাবই এর প্রধান কারণ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।