রাজ্য

শিক্ষামন্ত্রীর বাড়ীর সামনে ব্যাপক বিক্ষোভ


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ২আগষ্ট: নবম, দশম, একাদশ, দ্বাদশ শ্রেনীর মেধা তালিকাভুক্ত শিক্ষক পদপ্রার্থীরা ব্যাপক বিক্ষোভ দেখালো শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে। বিক্ষোভ এমন চরম পর্যায় পৌঁছায় যে লেক টাউন থানার ওসি নিজে এসে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। যখন এই বিক্ষোভ চলছিল তখন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বাড়ীতে ছিলেন না। বিক্ষোভের কথা থানার ওসি ফোন মারফত শিক্ষামন্ত্রীকে জানান এবং শিক্ষামন্ত্রীও ফোনে বিক্ষোভকারীদের কথা শোনেন।

ব্রাত্য বসু তৎক্ষনাৎ স্কুল সার্ভিস কমিশনের সভাপতি শুভ শংকর সরকারের সাথে ফোনে কথা বলে বিক্ষোভকারীদের কথা বলেন। ওসি বিক্ষোভকারীদের জানান আগামীকাল সকাল এগারোটার সময় পর্ষদ সভাপতি তাদের সাথে কথা বলবেন। তারপর এই বিক্ষোভ ওঠে। কিন্তু বিক্ষোভকারীরা পরিষ্কার জানিয়ে দেন যে সভাপতির সাথে কথা বলে যদি তারা সন্তুষ্ট না হন তবে তারা আরো বৃহত্তর আন্দোলনে নামবেন।

আন্দোলনকারীরা জানিয়েছেন যে তৎকালীন শিক্ষামন্ত্রী ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কথা রাখেন নি। এককথায় বলতে গেলে তিনি বিক্ষোভকারীদের সাথে মিথ্যাচার করেছেন।২০১৯ সালে শিক্ষক পদপ্রার্থীরা কলকাতার প্রেসক্লাবের সামনে ২৯ দিন অনশন বিক্ষোভ করেন। সেই সময় ২৯ দিনের দিন তৎকালীন শিক্ষামন্ত্রী ও মমতাময়ী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী আন্দোলনকারীদের আশ্বাস দেন যে লোকসভা ভোটের পর এই বিষয়ে নিষ্পত্তি করবেন। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর এতগুলো বছর কেটে গেলেও কোনরকম সুব্যবস্থা হয়নি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।