দেশ

বাস্তবের নায়ক সমাজকর্মী প্রকাশ রাজ


বিশেষ প্রতিবেদন : কাবেরী ঘোষ: চিন্তন নিউজ: ১৯/১০/২০২২:-/  নায়ক মানেই তো সিনেমার মার কাটারি একশন করে নায়িকাকে বাঁচানো। বাস্তবের নায়ক কিন্তু সেই, যে বাস্তব জীবনে নায়কচিত কোনো কাজ করে দেখান।

ঠিক যেমনটা করে দেখালেন অভিনেতা প্রকাশ রাজ। দক্ষিণ চলচ্চিত্র ইনডাস্ট্রীর তথা বলিউডের একজন নাম করা অভিনেতা তিনি। প্রকাশের অভিনয় দক্ষতা নিয়ে নতুন করে কিছু বলার নেই। কিন্তু অভিনয়ের সঙ্গে সঙ্গে সামাজিক কাজকর্মের দিকেও  ঝোঁক রয়েছে তাঁর। জানলে অবাক হতে হয়, সম্প্রতি একটা গোটা গ্রাম দত্তক নিয়েছেন তিনি।সেই গ্রামের যা উন্নয়ন করেছেন তিনি তা দেখে চমকিত সকলেই। দত্তক নেওয়ার পরে গ্রামের ভোলই বদলে দিয়েছেন প্রকাশ। সকলেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁর ভূমিকাকে।

তেলেঙ্গানার মহবুব নগর জেলার কোন্ডারেড্ডি পল্লির একটি গ্রাম দত্তক নিয়েছেন অভিনেতা প্রকাশ রাজ। সেই গ্রামের এখনকার রূপের কিছু ছবি সমাজ মাধ‍্যমে ভাইরাল হয়েছে যা দেখে বাস্তবিকই চমকে যেতে হয়। পরিস্কার পরিচ্ছন্ন, বাঁধানো রাস্তাঘাট, দু’পাশে সবুজ গাছপালা, সুন্দর রং করা বাড়ি, সব ছবির মতো সাজানো। প্রতিটি ছবিতেই গ্রামের উন্নয়নের ছাপ স্পষ্ট। স্থানীয় নেতা ও বিধায়কদের সঙ্গে মিলে গ্রামের উন্নয়নের কাজে হাত লাগিয়েছেন প্রকাশ রাজ। যেভাবে অখ‍্যাত গ্রামটির সামগ্রিক ছবিটা তিনি পাল্টে দিয়েছেন তাতে খুশী গ্রামবাসী থেকে শুরু করে প্রশাসনও।

প্রসঙ্গত, প্রকাশ রাজের অভিনয় কেরিয়ারের কথা বললে তিনি একাধিক ভাষার ছবিতে কাজ করেছেন। উত্তর থেকে দক্ষিণ দুই ইনডাস্ট্রীতেই  যথেষ্ট জনপ্রিয় তিনি। দক্ষিণ ভারতের বহু ছবিতে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি বলিউডেও অনেক ছবিতেও দেখা গিয়েছে তাঁকে।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।