রাজ্য

গণশক্তির তহবিলে ৫০হাজার টাকার চেক তুলে দিলেন প্রয়াত নৃপেন ব্যানার্জির পরিবার


শুভ্রজ্যোতি মজুমদার:চিন্তন নিউজ: ১২ মার্চ- উত্তরপাড়ার প্রয়াত কমরেড নৃপেন ব্যানার্জীর স্মরণসভা উপলক্ষ্যে গণশক্তি পত্রিকার তহবিলে ৫০ হাজার টাকার চেক পার্টির হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষের হাতে তুলে দিলেন তার পুত্র নীলাঞ্জন ব্যানার্জি।

বৃহস্পতিবার সি পি আই(এম) উত্তরপাড়া-মাখলা এরিয়া কমিটি ও প্রয়াত কমরেডের পরিবারের উদ্যোগে পি আর সি ভবনে এই স্মরণসভা হয়। প্রয়াত কমরেডের প্রতিকৃতিতে মাল্যদান করার মাধ্যমে সভা শুরু হয়। এদিন মাল্যদান করেন পার্টির হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষ, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চ্যাটার্জি, শ্রুতিনাথ প্রহরাজ, পার্টির জেলা কমিটির বিশেষ আমন্ত্রিত সদস্য ও প্রাক্তন সাংসদ শান্তশ্রী চ্যাটার্জী, জেলা সদস্য আভাষ গোষ্মামী, এরিয়া সম্পাদক সলিল দত্ত প্রমুখ নেতৃবৃন্দ সহ পরিবারবর্গরা। শোকপ্রস্তাব পাঠ করেন পার্টিনেতা সলিল দত্ত। প্রয়াত কমরেডের স্মৃতিচারণা করে বক্তব্য রাখেন পার্টির হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষ, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায় প্রাক্তন সাংসদ শান্তশ্রী চ্যাটার্জী সহ প্রয়াত কমরেডের পুত্র ও পরিবারবর্গ। নেতৃবৃন্দ বলেন কমরেড নৃপেন ব্যানার্জী ছিলেন পার্টি অন্ত প্রাণ।

উত্তরপাড়ার কমিউনিষ্ট পার্টি খুব সম্বৃদ্ধ পার্টি। পার্টির কঠিন সময়ের মধ্যেও তিনি সাফল্যের সাথে কাজ করে গেছেন। ফ্যাসিস্ত শক্তি যত শক্তিশালী হচ্ছে তত বামপন্থীদের অপ্রাসঙ্গিক করার খেলায় মেতেছে আর এস এস ও বিজেপি। তার বিরুদ্ধে আজ প্রয়োজনীয় হয়ে উঠেছে একটি বিকল্পের। আর সেই বিকল্প শক্তিকে সংগঠিত করার ঐতিহাসিক দায়িত্ব আজ আমরা বামপন্থীরা। ভারতবর্ষ জুড়ে যে আর এস এস বিজেপি বিরোধী লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন বামপন্থীরা। এখন যে আক্রমণ টা হানা হচ্ছে তা হল চিন্তা চেতনার মগজের ওপর আক্রমণ। আমাদের এগোতে হবে এই আক্রমণকে পরাস্ত করেই। এছাড়াও এদিন তার সঞ্চিত অর্থের মধ্য থেকে ৪০ হাজার টাকা পি আর সি র তহবিলের জন্য পার্টি জেলা পার্টি নেতৃবৃন্দদের হাতে তুলে দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন এরিয়া সম্পাদক সলিল দত্ত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।