দেশ রাজ্য

ওড়িশা থেকে হেঁটে বাড়ি ফেরার পথে পুলিশের হাতে আটক দশ শ্রমিক।


মাধবী ঘোষ:চিন্তন নিউজ:১লা এপ্রিল:- বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয় ,ওড়িশা থেকে হেঁটে বাড়ি ফেরার পথে পুলিশের হাতে আটক দশ শ্রমিক।

কাজ করতেন ওড়িশার জলেশ্বরী ঠিকা শ্রমিকের, কিন্তু আদতে বীরভূমে বাড়ি বলে দাবি করলেন ওরা । মাইল মাইল পথ পেরিয়ে পুলিশের চোখ এড়িয়ে আন্তঃরাজ্য সীমানা পার করেও ফেলেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ধরা পড়তেই হলো। ওড়িশা থেকে পশ্চিম মেদিনীপুরের দাতনে এসে পুলিশের হাতে আটক ১০ জন শ্রমিক।তাদের বাড়ি বীরভূমে । তাদের বক্তব্য, তারা বেশ কয়েকদিন অনাহারে আছেন। উপায়ান্তর না দেখে তারা বাড়ি ফেরার পরিকল্পনা করেন।

তারা আর‌ও বলেন, লকডাউন এর পরই বাড়ি চলে যাওয়ার হুকুম দেন মালিক ।বারবার চাপ ও আসছিল বলে দাবি ।শেষমেষ তাদের বাড়ি থেকে বের করে দেওয়া হয় ।এদিকে ট্রেন বাস নেই। তাই হাঁটা শুরু করে সোমবার রাতে ।পুলিশের চোখে আড়ালে গভীর রাতেই রাজ্যের সীমানা পার করেন তারা তারপর ৬০ নাম্বার জাতীয় সড়ক। খড়গপুর পৌঁছে গাড়িতে বীরভূম যাওয়ার পরিকল্পনা ছিল ।কিন্তু তার আগে মঙ্গলবার সকালে পুলিশ শ্রমিকদের আটকায়। শেখ সেলিম নামে এক শ্রমিকের দাবি ঠিকাদার ফোন ধরছেন না টাকাও ফুরিয়ে আসছিল তাই হেঁটে বাড়ি যাচ্ছিলেন তারা ।এরপর পুলিশ তাদের দাঁতনের বীরভদ্র পুর হাই স্কুলে কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যায়। অন্যদিকে কেরলে কর্মরত বাংলার ২২ জন নির্মাণ শ্রমিক রাজ্যে ফিরতে গিয়ে রায়পুরে এসে আটকে পড়েন খবর পেয়ে ২২ জন শ্রমিকের স্বাস্থ্য পরীক্ষা এবং থাকা-খাওয়ার বন্দোবস্ত করে রায়পুরের বাঙালি কালীবাড়ি সমিতি । সংস্থার অন্যতম সম্পাদক অরুন ভদ্র জানিয়েছেন, নিয়ম মেনে শ্রমিকদের শারীরিক পরিস্থিতি নজরে রাখছে মেডিকেল টিম । বিবেকানন্দ সমিতির হয়ে নিরাপদ দূরত্বে থাকার ব্যবস্থাও করা হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।