দেশ

বাক্স রহস্য : বিতর্কে নমো


শাশ্বতী ঘোষাল, চিন্তন নিউজ, ১৫ এপ্রিল: এবার একটি কালো ভারী বাক্সকে কেন্দ্র করে চাঞ্চল্যকর অভিযোগ উঠে এল স্বয়ং দেশের প্রধান মন্ত্রীর বিরুদ্ধে। অভিযোগের কারণ একটি সি সি টিভির ফুটেজ। সেখানে দেখা যাচ্ছে একটি বাক্স প্রধানমন্ত্রীর হেলিকপ্টার থেকে দুজন দ্রুত বহন করে নিয়ে যাচ্ছে। এরপর সেটি একটি সাদা ইনোভা গাড়িতে রাখতেই সেটি তীব্র গতিতে বেরিয়ে গেল।
কর্ণাটক কংগ্রেসের নজরে ঘটনাটি আসার পর রাজ্য কংগ্রেস সভাপতি দীনেশ গুণ্ডু রাও ভিডিওর অংশটি টুইট করে অভিযোগ করেছেন। ঘটনাটি উল্লেখ করে তিনি বলেছেন নির্বাচন কমিশনের খতিয়ে দেখা উচিত বাক্সে কি ছিল এবং গাড়িটি কার?
দিল্লীতে রবিবার এ আই সি সি দফতরে সাংবাদিক বৈঠকে কংগ্রেসের তরফে আনন্দ শর্মা অভিযোগ করেন নির্বাচনের সময় কোনো নেতা বা মন্ত্রী ভারী জিনিসপত্র বহন করতে পারেন না। এতে নির্বাচন প্রক্রিয়া ব্যাঘাত ঘটতে পারে। এস পিজির পরীক্ষা ছাড়া কোনো নেতা বা মন্ত্রীর গাড়িতে কোনো কিছু যাওয়ার উপায় নেই। এ তো স্বয়ং প্রধানমন্ত্রীর হেলিকপ্টার। কঠোর নিরাপত্তা বেষ্টনী ভেদ করে কি করে প্রধানমন্ত্রীর কনভয়ের থেকে দূরে ইনোভাটি পৌঁছালো এ ব্যাপারেও প্রশ্ন উঠেছে। কংগ্রেস তাদের অভিযোগ নির্বাচন কমিশনে জানিয়েছে। এবার কমিশনের জবাবের প্রত্যাশা।
প্রধানমন্ত্রীর একটি সূত্র জানিয়েছে বাক্সে এসপিজির নিরাপত্তার সরঞ্জাম ছিল। এ কথা তারা এসপিজি ও অন্যান্য এজেন্সিকে আগেই জানিয়েছিল।
তবে এ তথ্য কতটা বিশ্বাসযোগ্য সে ব্যাপারে সকলেই সন্দিহান।
যাই হোক নির্বাচনের প্রাক্কালে বিতর্ক নমোর পিছু ছাড়ছে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।