জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদবার্তা।


চিন্তন নিউজ:২০ জুলাই:- রিপোর্টার কৃষ্ণা সাবুই- সদ‍্য পাশকরা ছাত্র ছাত্রীরা বজবজ কলেজে এ‍্যাডমিশন ফর্মতুলে ভর্তি হবে এটাই নিয়ম।কিন্তু তৃনমুলি দুস্কৃতিরা যথাসময়েই কাটমানির ব‍্যবস্থা যাতে হয় তার জন‍্য ‘ডায়মন্ড মডেল’ করতে চেয়েছে।এস‌এফ‌আই বজবজ লোকাল কমিটি তৈরী ছিলো। প্রথমদিন তৃনমুলী নির্লজ্জ আক্রমন হ’লেও পরের দিন আবার অনলাইন ফর্মফিলাপের জন‍্য মজবুত ভাবে সংগঠনের সদস‍্যরা হেল্প ডেস্কে ফর্মফিলাপ করছে। পিছু হঠেছে তৃনমুলি দুস্কৃতিরা। এভাবেই দুস্কৃতিদের বুঝিয়েছে এ লড়াই লড়ে যেতে দম লাগে এস‌এফ‌আই এর সে দম ধরার শক্তি রাখে। সমস্ত ছাত্রছাত্রীদের অনলাইন ফিলাপ করছে।

রিপোর্টার অভিজিত দাসগুপ্ত- আজ সিআইটিইউ অনুমোদিত পশ্চিমবঙ্গ পরিযায়ী শ্রমিক ইউনিয়নের দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় বারুইপুরে সিআইটিইউ হলে। সম্মেলন মঞ্চের নামকরণ করা হয় মোদী সরকারের অপরিকল্পিত লকডাউন ও রাজ্য সরকারের পরিযায়ী শ্রমিক বিরোধী মনোভাবের কারণে তাদের নিয়ে আসা ট্রেনগুলিকে করোনা এক্সপ্রেস বলে রাজ্যের বর্ডারে প্রথমদিকে আটকে দেওয়ার কারণে যে হাজার হাজার পরিযায়ী শ্রমিক হেঁটে আসার কারণে পথে অনাহারে, দুর্ঘটনায়, অসুস্থ অবস্থায় বীনা চিকিৎসায় মৃত্যুবরণ করেন।তাদের নামে উৎসর্গীকৃত মঞ্চের নাম শহীদ পরিযায়ী শ্রমিক মঞ্চ ও কমরেড শ্যামল চক্রবর্তী নগরে। সম্মেলন উদ্বোধন করেন সিআইটিইউ নেতা রতন বাগচী। রাজনৈতিক ও সাংগঠনিক খসড়া প্রস্তাব পেশ করেন বিদায়ী সাংগঠনিক কমিটির আহ্বায়ক মিত্যেন্দু ভূঁইয়া। অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সিআইটিইউ দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক দেবাশীষ দে, রাজ্য পরিযায়ী শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আসাতুল্লা গায়েন। ৪২জনের প্ৰথম জেলা কমিটি গঠিত হয়। সম্মেলন থেকে সর্বসম্মতভাবে শাহনওয়াজ মোকামী সভাপতি, মিত্যেন্দু ভূঁইয়া কার্যকরী সভাপতি ও প্রভাত চৌধুরী সম্পাদক, নির্বাচিত হন।
প্রতিনিধিদের আলোচনায় ফুটে ওঠে রাজ্যের ভয়াবহ বেকারির চিত্র। গ্রামের পর গ্রাম পুরুষ শূন্য। কাজ করতে গেছে কেউ কেরালা কেউ তামিলনাড়ু, কর্ণাটকসহ দেশের নানা প্রান্তে। পাশাপাশি ভিন রাজ্যে কাজে গিয়ে নানা অসুবিধার কথা। লকডাউনের সময় কোভিড পরিস্থিতিতে সিটু কর্মীদের পাশে থাকার কথা। একই সাথে কেরালায় কাজ করতে যাওয়া পরিযায়ী শ্রমিক আলোচনা করেন সেখানকার সিপিআই (এম)-এর নেতৃত্বে বাম গণতান্ত্রিক ফ্রন্ট পরিচালিত সরকারের শ্রমিকদরদী মনোভাব ও শ্রমিকদের সহায়তার কথা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।