জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত ২রা জানুয়ারি২০২১ – শহীদ ইদ্রিস মন্ডলের ৪৯ তম শহীদ দিবস পালিত হলো সাঁকটিয়া গ্রামে। জামালপুরের বিধায়ক সমর হাজরা, অশোক ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

আজ কৃষকসভা ভাতার ১ ব্লক কমিটির অন্তর্গত মুরাতিপুর থেকে কালুত্তাক হয়ে বামসোর পর্যন্ত ১০টি বুথ কৃষক জাঠা মিছিল অনষ্ঠিত হয়। বামশোর গ্রামে কৃষক সমাবেশে বক্তব্য রাখেন সারা ভারত কৃষক সভার সহ সম্পাদক তথা প্রাদেশিক কৃষক সভার সম্পাদক অমল হালদার। উপস্থিত ছিলেন ক্ষেতমজুর ইউনিয়ন জেলা সম্পাদক গনেশ চৌধুরী, ও জেলা কৃষক সভার নেতৃত্ব আলমগীর মন্ডল, বামাচরণ ব্যানার্জি, সুভাষ মন্ডল ও ভাতার ১ ব্লক কৃষকসভার সম্পাদক নজরুল হক ও অন্যান্য নেতৃত্ব। আজকের কৃষক জাঠার মূল দাবি ছিল ১) কৃষি আইন প্রত্যাহার করতে হবে। ২)১০০ দিনের বদলে ২০০ দিনের কাজ চালু করতে হবে। ৩)কাজের মজুরি করতে হবে ৬০০ টাকা। ৪)সরকার নির্ধারিত মূল্যে প্রত্যেক কৃষকের ধান খামারে ক্রয় করতে হবে।অঞ্চলের ১০ টি বুথ কে ছুঁয়ে এই মিছিল পরিক্রমা করে। মিছিল নিয়ে এলাকার মানুষের আগ্রহ ও উপস্থিতি ছিলো উৎসাহব্যঞ্জক।

কেন্দ্রীয় সরকারের কৃষক মারা ৩ টি নয়া কৃষি আইন এর বিরুদ্ধে দেশের ৫০০ টি কৃষক সংগঠনের প্রতিনিধিরা যখন দিল্লির সীমানায় ৩৪ দিন ধরে ঠান্ডায় আকাশের নিচে বসে একটাই দাবি- হয় কৃষি আইন প্রত্যাহার করতে হবে না হয় ওখানেই কৃষকরা মৃত্যু বরণ করবে, এই রকম পরিস্থিতিতে গোটা বিশ্ব জুড়ে যখন ভারততের শাসকের বিরুদ্ধে সমালোচনা হচ্ছে তখন আমাদের শাসকের ভূমিকায় কর্পোরেটদের স্বার্থরক্ষার পণ ধরে বসে আছে। পূর্ব বর্ধমান জেলার গুসকরা পূর্ব ব্লক কমিটির অন্তর্গত দিগনগর -১ নং অঞ্চলের সারা ভারত কৃষক সংগঠনের পক্ষে জাঠা পরিক্রমা হয়।এই জাঠা উদ্বোধন করেন সারা ভারত কৃষক সভার সহ সম্পাদক রাজ্য কৃষক সভার সম্পাদক অমল হালদার। উপস্থিত ছিলেন জেলা কৃষক সভার নেতৃত্ব আলমগীর মন্ডল, সুরেন হেমরোম। এই জাঠায় নেতৃত্ব দেন গৌতম রায়, পীযূষ পাল। উপস্থিত ছিলেন সুশান্ত ঘোষ, সুমঙ্গল বাসকি, অলোক কুমার মন্ডল, কমরেড অশোক মেটে, সৌমিত্র চক্রবর্তী, বশির আহমেদ চৌধুরী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।