জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর



চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৮ ফেব্রুয়ারী ২০২২- গতকাল ৭ ই ফেব্রুয়ারী গুসকরা পৌরসভার ১৫টি ওয়ার্ডের সিপিআই(এম) প্রার্থী এসডিও অফিসে মিছিল করে নমিনেশন ফাইল করলেন।

গতকাল রাত সাড়ে আটটায় সি পি আই(এম) নেতা কমরেড সলিল ভট্টাচার্য প্রয়াত হন। মৃত্যুকালে বয়স হয়েছিলো ৭৮ বছর। সলিল ভট্টাচার্য ১৯৬০ সালে পার্টির সদস্য পদ অর্জন করেন। তিনি ছিলেন জেলা ডি ওয়াই এফ-এর প্রতিষ্ঠাতা সম্পাদক (১৯৬৯)। বি পি এস এফ-এর জেলা সভাপতির দায়িত্বও পালন করেন তিনি (১৯৬৪)। পার্টি-সংগঠনের পাশাপাশি অধ্যাপক আন্দোলন ও লেখক শিল্পী সংঘের আন্দোলনে নেতৃত্বে ছিলেন তিনি। জেলার তথা রাজ্যের ছাত্র যুব আন্দোলনের অন্যতম নেতা ছিলেন সলিল ভট্টাচার্য।জেল খেটেছেন।পরে শ্রীরামপুর কলেজে অধ্যাপনা ও হুগলী জেলা পরিষদের কর্মাধ্যক্ষ।তারপর বর্ধমান বিবেকানন্দ কলেজে অধ্যাপনা। অধ্যাপক আন্দোলনের রাজ্য নেতা ছিলেন। সাংস্কৃতিক আন্দোলনের সাথেও যুক্ত ছিলেন। সুবক্তা ও সুলেখকও ছিলেন।

সলিল ভট্টাচার্যের মরদেহ জেলা পার্টি কার্যালয়ে নিয়ে আসা হয়। সেখানে মরদেহে পার্টির লাল পতাকা দেন মদন ঘোষ, অরিন্দম কোঙার ও সৈয়দ হোসেন। মরদেহে মালা দিয়ে শেষ শ্রদ্ধা জানান মদন ঘোষ, অরিন্দম কোঙার, সৈয়দ হোসেন, অমল হালদার, অচিন্ত্য মল্লিক, আভাস রায় চৌধুরি প্রমুখ পার্টি ও গণসংগঠনের নেতৃবৃন্দ। সলিল ভট্টাচার্যের জীবনাবসানে গভীর শোক জ্ঞাপন করেছেন জানান মদন ঘোষ, অরিন্দম কোঙার, সৈয়দ হোসেন, অমল হালদার, অচিন্ত্য মল্লিক, আভাস রায় চৌধুরি।

গুসকরা পৌরসভার ১২নং ওয়ার্ড ও ১৩নং ওয়ার্ডের সিপিআই(এম)প্রার্থী সুমন্ত দেবনাথ ও দিলীপ সাহাকে বিপুল ভোটে বিজয়ী করার আবেদন জানিয়ে দেওয়াল লিখন চলছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।