জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৩০শে ডিসেম্বর: সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির প্রতিষ্ঠাতা নেত্রী শ্রদ্ধেয়া কনক মুখার্জির শততম জন্মবার্ষিকীতে কেতুগ্রাম ১, মেমারি ২ এর মহিলা সমিতির পক্ষ থেকে তাঁর প্রতিকৃতিতে মাল্যদান করা হয় ও তাঁর কর্মজীবন সম্বন্ধে আলোচনা হয়।

আজ মন্তেশ্বর এরিয়া কমিটির অন্তর্গত জামনা ২ শাখার উদ্যোগে জাঠা মিছিল ও ছোট ছোট পথসভা অনুষ্ঠিত হয়। আজ জাঠায় উদ্বোধনী বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক ওসমান গনি সরকার। এই গ্রামে গনউদ্যোগে এবং বিপুল উৎসাহে জাঠার প্রতিনিধিদের আন্তরিকতার সাথে খাওয়ার ব্যবস্থা করেন গ্রামের মানুষরা। এরপর বোয়ালমাড়া, শিয়ালমাড়া, ধামাচিয়া, দেওয়ানিয়া, নতুনগ্রাম হয়ে দেওয়ানিয়া বাজারে জাঠার সমাপ্তি সভা হয়। এই সভায় বক্তব্য রাখেন সিপিআইএম পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য তাপস চ্যাটার্জি এবং স্বরূপ ঘোষ। সভা পরিচালনা করেন রাজ্যেশ্বর হাটি। এছাড়াও বক্তব্য রাখেন ধনঞ্জয় সামন্ত, পরেশ সামন্ত, প্রবোধ বন্ধু, শামিম মন্ডল, হাবিব মন্ডল প্রমুখ।

আজ সকাল ৯ টার সময় মেমারী-২ এরিয়া কমিটির অন্তর্গত বিজুর পার্টি অফিস থেকে তাজপুর ও গার্গেশ্বর শাখার জাঠা শুরু হয়। সুদেব ঘোষ, বাদল হেমরম, হরিরাম লোহারের নেতৃত্বে জাঠা এগিয়ে চলে, ২২টি বুথে এই মিছিল যায় কৃষি বিল বাতিলের দাবিতে।

অন্যদিকে ৩টা থেকে মঙ্গলকোট ব্লক কৃষক কমিটির উদ্যোগে শিমুলিয়া দু নম্বর অঞ্চলের ইছাবটগ্রাম, পালিশগ্রামে জাঠা মিছিল অনুষ্ঠিত হলো। মিছিলের শেষে বক্তব্য রাখেন পূর্ব বর্ধমান জেলা কৃষক কমিটির সহ-সভাপতি কমরেড দুর্যোধন সর।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।