জেলা

কলকাতার টুকিটাকি


     

কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:৩০শে এপ্রিল:– ১২থেকে ১৫ মে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের ১১ তম সম্মেলন অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা সংলগ্ন সল্টলেকে। এই সম্মেলন উপলক্ষে এক অন্যরকম পরিকল্পনা গ্রহণ করা হল। কোভিড পরিস্থিতিতে রেড ভলান্টিয়ারদের কর্মকাণ্ড আজ বিশ্বের দরবারে প্রশংসিত। বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে পি‌আরসি’র র যৌথ উদ্যোগে তাঁদের প্রশিক্ষিত করা হবে ব্লাড কালেকশন এর কাজে যুক্ত হওয়ার জন্য। এছাড়া খুব কম খরচে প্রান্তিক মানুষের কথা মাথায় রেখে স্বাস্থ্য পরীক্ষা এবং রক্ত পরীক্ষার ব্যবস্থাও নিশ্চিত হতে চলেছে আগামী দিনে।

ধর্মনিরপেক্ষ ভারত গড়তে, কর্মসংস্থানের অধিকার সুনিশ্চিত করতে এবং যুবদের সংগ্ৰাম তীব্র করার লক্ষ্যে ডিওয়াইএফ‌আই রাজ্য কমিটির আহ্বানে এক কনভেনশন অনুষ্ঠিত হল বৌবাজারে ভারতসভা হলে। সংগঠনের পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদানের মধ্য দিয়ে কনভেনশনের কাজ শুরু হয়, পতাকা উত্তোলন করেন রাজ্য সভাপতি দেবজ্যোতি সাহা। সংগঠনের সর্বভারতীয় সম্মেলনকে সামনে রেখে এক সেমিনার আয়োজিত হয়।
বিষয়—একবিংশ শতকের যুবসমাজ।
আলোচনা করেন আভাস রায়চৌধুরী।
সংগঠনের রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জি সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং কর্মীদের অংশগ্রহণ অবশ্যই যুব আন্দোলনকে নতুন দিশা দেখাবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।