জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজঃ-২৪/১২/২০২২– উমাশঙ্কর চক্রবর্তীঃ- গতকাল মগরার জয়পুর অঞ্চলে জাগরণী সংঘের মাঠে হুগলী লোকশিল্পী সংস্থা ‘লোকচেতনা’র আয়োজনে দুইদিন ব্যাপী (২৩.১২.২০২২.ও ২৪.১২.২০২২) বাংলা – উড়িষ্যা জাতীয় লোক উৎসবে আদিবাসী নৃত্যে অনুষ্ঠিত হয়।

গতকাল হুগলী জেলার লোকশিল্পী সংস্থা “লোকচেতনা” আয়োজনে মগরায় অনুষ্ঠিত বাংলা – উড়িষ্যা জাতীয় লোক উৎসবে বিভিন্ন সময়ে সঞ্চালকের দায়িত্ব পালন এবং কবি বাবলুনাথ দেবশর্মা রচিত আঞ্চলিক ভাষার কবিতা পাঠ।

রঘুনাথ ঘোষঃ- প্রধানমন্ত্রী আবাস যোজনায় ব্যাপক দুর্নীতি ও স্বজন পোষণের প্রতিবাদে—
১)আবাস প্লাস’ যোজনায় বাদ পড়া সমস্ত যোগ্য ব্যক্তিদের নাম যুক্ত করা,
২)এই প্রকল্পে ইতিমধ্যে নথিভুক্ত পাকাবাড়ির মালিক অযোগ্যদের নাম তালিকা থেকে বাদ দেওয়া,
৩)এই প্রকল্পে যোগ্য সমস্ত ব্যাক্তিদের নামের তালিকা সর্বসাধারণকে জানিয়ে ‘গ্রামসভা’ ডেকে চূড়ান্ত ও প্রকাশ করা, এবং নথিভুক্ত সেই তালিকা পঞ্চায়েত অফিস, বি.ডি.ও. অফিস সহ বিভিন্ন প্রকাশ্য স্থানে টাঙিয়ে দেওয়া এবং এখনও মাটির কাঁচা বাড়িতে বসবাসকারী ব্যাক্তিদের এই প্রকল্পে পাকা বাড়ি নির্মানে সাহায্যের জন্য আবেদন করার সুযোগ দেওয়া,
এই ৪(চার) দফা দাবীতে আজ ২৩ শে ডিসেম্বর’২০২২ শুক্রবার বিকালে সি.পি.আই.(এম), চন্ডীতলা-১ এরিয়া কমিটির আহ্বানে মশাটে চন্ডীতলা-১ বি.ডি.ও’র কাছে গণ ডেপুটেশন দেওয়া হল।
শুরুতে মশাট বাজারে খো: গিয়াসউদ্দিন আহমেদ ভবনের সামনে থেকে বি.ডি.ও. অফিস এবং ডেপুটেশন শেষে বি.ডি.ও. অফিস থেকে মশাট বাজার পর্যন্ত দৃপ্ত মিছিল সংঘটিত হয়।
পার্টি নেতা সঞ্জয় ঘোষ, অশোক নিয়োগী, সোমনাথ ঘোষ, আশীষ চ্যাটার্জী, পুষ্প পাত্র ও মুসা হালদার, এই ৬ জনের প্রতিনিধিদল বি.ডি.ও’র কাছে স্মারকলিপি প্রদান করে আলোচনা করেন। ডেপুটেশন চলাকালীন বি.ডি.ও. অফিসের সামনে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন পার্টি নেতা স্বপন বটব্যাল, মানিক সরকার, মুসা হালদার। শেষে মশাট বাজারের পথসভায় ডেপুটেশনের ফলাফল ব্যাখ্যা করে বক্তব্য রাখেন এরিয়া সম্পাদক সঞ্জয় ঘোষ। উপস্থিত ছিলেন সেখ আজিম আলি, লক্ষী মালিক, তপতী ব্যানার্জী, সেখ সাজাহান, সুদীপ্ত দাস, সুব্রত দাস, শুভদীপ রায়, পল্লব চক্রবর্তী প্রমুখ নেতৃবৃন্দ। উভয় সভায় সভাপতিত্ব করেন পার্টি নেতা রঘুনাথ ঘোষ।

তিলক ঘোষঃ- ২৩শে ডিসেম্বর গোঘাট ২নং এরিয়া কমিটির উদ্যোগে আবাস যোজনায় প্রকৃত প্রাপক দের নাম থাকতে হবে ও দুর্নীতি মুক্ত তালিকা প্রকাশ করতে হবে এই দাবীতে বিডিও ডেপুটেশন দেওয়া হোল ৷ ৭জনের প্রতিনিধি দল স্মারকলিপি প্রদান করেন ৷
বাইরে বক্তব্য রাখেন কমরেড তিলক ঘোষ ও অভয় ঘোষ ৷ মিছিলে দেড় শতাধিক কমরেড উপস্থিত ছিলেন ৷ স্মারকলিপি প্রদান করার পর বক্তব্য রাখেন সত্যসাধন ঘোষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।