জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজ: ২৭শে অক্টোবর:–জয়দেব ঘোষঃ-আজ বামপন্থী গণসংগঠন সমূহ তারকেশ্বর থানা কৃষক সভা, খেতমজুর ইউনিয়ন,সি আই টি ইউ, ডি ওয়াই এফ আই, গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে আজ ২৬ শে অক্টোবর দিল্লিতে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত কৃষক সভার ১১মাস পূর্তি উপলক্ষে তারকেশ্বর শহরে কেন্দ্রীয় মিছিল। নেতৃত্বে ছিলেন স্নেহাশীষ রায়, মুকুল ঘোষ, গণেশ মান্ডী, তন্ময় জানা, মন্টু ভৌমিক, অরুণ ঘোষ, সুভাষ পাল, সবিতা জানা, সুজাতা ঘোড়ুই, রাখী রায, বিশ্ব জিৎ চৌধুরী, দীনেশ ঘোড়ুই প্রমুখ।

SFI কানাইপুর – নবগ্রাম আঞ্চলিক কমিটির পক্ষ থেকে আজ NEET পরীক্ষা সংক্রান্ত বিষয় বিক্ষোভ কর্মসূচি। NEET পরীক্ষার সিলেবাসে সামঞ্জস্য আনতে হবে এবং প্রত্যেকটি আঞ্চলিক ভাষার অগ্রাধিকার দিতে হবে NEET পরীক্ষায়।

সি পি আই এম কোন্নগর এরিয়া কমিটির দ্বিতীয় সম্মেলনকে কেন্দ্র করে কোন্নগর- কানাইপুর- নবগ্রামের বিভিন্ন অঞ্চলে দেওয়াল লিখন।

উত্তরপ্রদেশে লখিমপুরে কৃষক হত্যার প্রতিবাদে ও কেন্দ্রীয় ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে মারশীট মোড় থেকে খোলাগোর মোড় পর্যন্ত মিছিল। মিছিলটি সংগঠিত হয়েছে সারা ভারত কৃষক সংঘর্ষ সমন্বয় কমিটির আহ্বানে যার মধ্যে এলাকায় কৃষক সমিতি ও ক্ষেতমজুর ইউনিয়ন অংশ গ্ৰহন করেছে।

বাগাটী কলেজ মোড় সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করা হলো বাচ্চা কেউটে সাপ(Monocled Cobra)। মারাত্মক বিষধর সাপ এটি। তবে পূর্নবয়স্ক সাপের তুলনায় বাচ্চা সাপগুলি আরো ভয়ংকর হয়। এদের বিষ ঢালার সীমা থাকে না। শীতঘুমের প্রস্তুতির আগে এখন সাপেদের ভালোই প্রাদুর্ভাব হয়। উদ্ধার করে বাচ্চাটিকে প্রকৃতির বুকে মুক্ত করে দেওয়া হলো।

“অভিপ্রায়” পশুপ্রেমী সংগঠনের পক্ষ থেকে সকলকে একান্ত অনুরোধ উপযুক্ত প্রশিক্ষন ব্যতীত ইউটিউবে ভিডিও দেখে কেউ সাপ উদ্ধার করবেন না, করতে যাবেন না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।