জেলা

আজকের হুগলি জেলার সংবাদ–


চিন্তন নিউজ:৪ঠা জানুয়ারি,২০২১:- শান্তনু বোস—হুগলি::-নতুন বছরের দ্বিতীয় দিনে অর্থাৎ ২রা জানুয়ারি হুগলী চুঁচুড়া পৌরসভার চার নম্বর ওয়ার্ড জুড়ে মিছিল সংগঠিত করলো সিপিআই (এম) এবং সিপিআই (এম এল) লিবারেশন যৌথ ভাবে। সমস্ত বিতর্ককে দূরে সরিয়ে নির্দিষ্ট কর্মসূচিকে ভিত্তি করে এই ওয়ার্ড ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে এক ব্যতিক্রমী নজির তৈরি করলো। দিল্লিতে কৃষক আন্দোলনের সমর্থনে, কেন্দ্রীয় সরকারের কৃষি আইন বাতিল এবং অত্যাবশ্যকীয় পন্য আইন বহাল রাখার দাবীতে এলাকার প্রবীন এবং নবীন প্রগতীশীল মানুষেরা এই মিছিলে সামিল হয়। ব্যান্ডেল চার্চের মোড় থেকে শুরু হয়ে এই মিছিল গোটা চার নম্বর ওয়ার্ড পরিক্রমা করে ব্যান্ডেল জিটি রোড মোড়ে শেষ হয়। মিছিল শেষে বক্তব্য রাখেন এই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর এবং প্রবীন সিপিআই (এম) নেতা জ্ঞানেন্দ্র লাল চক্রবর্তী এবং সিপিআই (এম এল) লিবারেশনের জেলা কমিটির সদস্য ভিয়েত ব্যানার্জী। সারা রাজ্যে যখন তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে দল বদলের পালা চলছে তখন হুগলী চুঁচুড়া পৌরসভার চার নম্বর ওয়ার্ডের বামপন্থী মানুষজন এক বিকল্প বৃহত্তর বামপন্থার নজির তৈরি করলো। দুর্নীতি এবং ফ্যাসিবাদের বিরুদ্ধে এই বামপন্থী ঐক্য এলাকায় আশার সঞ্চার করেছে। সব রকম ভয়ভীতিকে উপেক্ষা করে বিপুল পরিমানে নবীন এবং প্রবীন প্রগতীশীল মানুষের এই দৃপ্ত মিছিল নতুন করে গৌরব পুনরুদ্ধারের সূচনা বলেই আশা প্রকাশ করছে হুগলী চুঁচুড়া পৌরসভার চার নম্বর ওয়ার্ডের সাধারণ নাগরিক।

সুব্রত দাশগুপ্ত–::-আজ গুপ্তিপাড়ায় কৃষি আইন বিরোধী সভা অনুষ্ঠিত হয়।। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুব্রত দাশগুপ্ত , শিবানী দাশগুপ্ত প্রভৃতি বামপন্থী নেতা নেত্রীগণ।

তরুণ ঘোষ– ::-৩টি কৃষি আইন ও বিদ্যুৎ বিল প্রত্যাহার এর দাবীতে কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে সিআইটিইউ মগরা দিগসুই সপ্তগ্রাম এরিয়া সমন্বয় কমিটি বিদ্যুৎ ইউনিয়ন এর পক্ষ থেকে মগরা কাঁটা পুকুর বিদ্যুৎ অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ।।

জয়দেব ঘোষ-:-পান্ডুয়াতে এক প্রতিবন্ধী কল্যাণ সমিতির দ্বারা অনুষ্ঠিত এক অনুষ্ঠানে ওই সমিতির বাচ্চা দের সাথে এক মিলনমেলা।।

সোমনাথ ঘোষ–শ্রীরামপুর:- চলে গেলেন চন্ডীতলা ১ ব্লক কৃষক সভার সদস্য ও শিয়াখালা অঞ্চল কৃষক সভার সভাপতি কৃষকনেতা কমরেড গৌরাঙ্গ বাগ।
তিনি শিয়াখালা নং শাখা সদস্য ছিলেন। অকুতোভয় ভয় লড়াকু কমরেড শিয়াখালা এলাকায় কৃষক, ক্ষেতমজুর ও শ্রমিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন।
আক্রমণের মুখে দাঁড়িয়ে যে কোন কঠিন পরিস্থিতিতে সহজাত সাংগঠনিক ক্ষমতায় মানুষকে সংগঠিত করতে পারতেন। সাম্প্রতিক সময়ে অসুস্থ হয়েও সংগঠনের কাজ করতেন। গত ১ লা জানুয়ারি দেশজুড়ে চলা কৃষক আন্দোলনের শহীদের স্মরণ করে কৃষক শহীদ দিবস পালনে শিয়াখালার কর্মসূচিতেও তিনি অংশ নিয়েছিলেন। রাত ১২টায় তাঁর মৃত্যু হয়। তাঁর মৃতদেহ লাল পতাকায় মুড়ে দেন পার্টির নেতা কমরেড আব্দুল হাই কমরেড ভক্তরাম পান । মালা দিয়ে শ্রদ্ধা জানান কমরেড রঘুনাথ ঘোষ, কমরেড সোমনাথ ঘোষ কমরেড আশীষ চ্যাটার্জী কমরেড পুষ্প পাত্র কমরেড সঞ্জয় ঘোষ সহ অন্যান্য নেতৃত্ব । শোকমিছিল করে এলাকার ক্লাব সংগঠন ঘুরে স্থানীয় শ্মশানে তাঁর শেষ কৃত্য সম্পন্ন হয়। মৃত্যুকালে ৩ পুত্র, পুত্রবধু ও নাতি নাতনিসহ অসংখ্য গুনমুগ্ধকে রেখে গিয়েছেন।

সুপর্না রায়—- :- হুগলি জেলার হরিপাল ব্লকের জেজুর গ্রাম পঞ্চায়েত এর প্রাক্তন প্রধান ৭০ বছর বয়সী কার্তিক পাকিরা আজকেও নিজের জমিতে খেটে খান। চাইলেই গাড়ীবাড়ি করতে পারতেন । তা না করে আজকেও লালঝান্ডাধরে লড়াই এর ময়দানে আছেন। কোন দাগ লাগে নি তাঁর কর্মজীবনে। এনা দের জন্য ই কমরেড দের জন্য গর্ব হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।