জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:১৮/০৬/২০২৩:- শঙ্খশুভ্র চক্রবর্তী জানান যে মগরা ২নং গ্ৰাম পঞ্চায়েতের ৫৭ এবং ৫৮ বুথে দেওয়াল দখল শুরু হলো। রিষড়া গ্রাম পঞ্চায়েত নির্বাচনে কর্মীদের ডাক- চোর তাড়াতে সি পি আই এম প্রার্থীদের জয়ী করুন। রতন মন্ডল জানান যে কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতের ১১৫ নং বুথে আজ সকাল থেকে দেওয়াল লিখন এর কাজ শুরু হয়েছে।

এছাড়াও তিনি জানান যে আজ কোদালিয়া ২নং গ্রাম পঞ্চায়েতের ১২৭ নম্বর বুথে সি পি আই এম প্রার্থী সরোজিনী দে সরকার, এবং ১২৮ নম্বর বুথে সি পি আই এম প্রার্থী মুনমুন সরকার, চুঁচুড়া-মগরা পঞ্চায়েত সমিতির ৭নং সিটে প্রার্থী অন্তরা কর্মকার ও জেলা পরিষদ ১৩ চুঁচুড়া-মগরা জেলা পরিষদ প্রার্থী সুদীপ তরফদারের বাড়ি বাড়ি প্রচার। মানুষের সাড়া ছিল চোখে পড়ার মতো ছিল।

বামপন্থী বন্ধুরা গ্রুপের হুগলি লোকসভা কেন্দ্রের সদস্য কমরেড স্বপ্না দাস । তিনি আজ হুগলী জেলার কোন্নগর – কানাইপুর গ্রামে ১০ নম্বর বুথে প্রচার করেন ও নিজের পরিচিত দেন কর্মী বৃন্দ কে নিয়ে ।

পার্থ চ্যাটার্জীঃ-চন্দননগর রবীন্দ্রভবন বামপন্থী গণসংগঠন গুলিকে ব্যবহার করতে না দেওয়ার যে সিদ্ধান্ত গ্ৰহন করা হয়েছে পৌরসভার পক্ষ থেকে। এই সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্যে আজ ১৮ই জুন চন্দননগর রথতলায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় এবং সাথে সাথে স্বাক্ষর সংগ্রহ করা হয়। আজকের এই সভায় বক্তব্য রাখেন শ্রী বিশ্বনাথ বন্দোপাধ্যায় শ্রী অজয় চক্রবর্তী শ্রী হীরালাল সিংহ এবং শ্রী গোপাল শুক্লা। সভাটি পরিচালনা করেন শ্রী পার্থ চট্টোপাধ্যায়। বেশ কয়েকজন মহিলা সহ অনেক জন আজকের কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

অশোক গাঙ্গুলিঃ-১৮ই জুন রবিবার ঠিক সকাল ৮ টায় চন্দননগর ১৭ নং ওয়ার্ড এর ” ১৭ একটি পরিবার”” এর উদ্যোগে ও চন্দননগর পরিবেশ উন্নয়ন সমিতির সহযোগিতায় বৃক্ষ রোপন অনুষ্ঠান ওয়ার্ডের হাটখোলা দয়েরধার “সূর্যগঙ্গা” এলাকায়। ওয়ার্ডের নাগরিক ছাড়াও উপস্থিত ছিলেন পরিবেশ উন্নয়ন সমিতির কর্মকর্তাগন। ছোট্ট মেয়ে আরাধ্যা বাড়ি থেকে একটি গাছ এনে নিজ হাতে রোপণ করে। মোট ১৩ টি গাছ বসানো হয়।

জয়দেব ঘোষঃ-আসন্ন পঞ্চায়েত নির্বাচন উপলক্ষ্যে হুগলী জেলা জুড়েই ভয়ভীতি উপেক্ষা করে মানুষের ভোটআধিকার যাতে সুরক্ষিত থাকে তার আবদেন এবং হুগলী জেলায় হুমকি ও সন্ত্রাসের বাতাবরণ রুখতে পুলিশী পদক্ষেপের দাবী করে শনিবার হুগলী রুরাল এস.পি-র কাছে ডেপুটেশন জমা দিলেন সিপিআই(এম) হুগলী জেলা কমিটির নেতৃবৃন্দ।

নমিনেশন জমা দেওয়ার পর সামগ্রীক ভাবে হুগলী জেলায় তৃণমূলের দ্বারা সিপিআই(এম) প্রার্থী ও প্রস্তাবকের ওপর চাপ সৃষ্টি করা, হুমকি দেওয়ার যে ঘটনাগুলি ঘটেছে সেগুলির জন্য উপযুক্ত প্রশাসনিক পদক্ষেপ দাবী করেন নেতৃবৃন্দ। পাশাপাশি অভিযুক্ত তৃণমূল কর্মী সহ আক্রান্ত কর্মীদের নামের তালিকা সহ বিস্তারিত ভাবে হুগলী জেলা পুলিশের আধিকারিকের হাতে তুলে দেওয়া হয়। এছাড়াও ধনিয়াখালি, হরিপাল, তারকেশ্বর সহ বিভিন্ন এলাকার চাপ সৃষ্টি ও হুমকি দেওয়ার ঘটনাগুলি সুনির্দিষ্ট প্রমাণপত্র দেওয়া হয়।

এদিন প্রতিনিধিদলে ছিলেন সি.পি.আই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য ও জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ, রাজ্য কমিটির সদস্য ও জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড মনোদীপ ঘোষ, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড আব্দুল হাই, কমরেড স্নেহাশীষ রায়, কমরেড সৌমিত্র চ্যাটার্জী এবং জেলা কমিটির সদস্য কমরেড সুনীল বাগ প্রমুখ নেতৃবৃন্দ।

সোমনাথ ঘোষঃ-শিয়াখালা গ্রাম পঞ্চায়েতের ১২ সিটে (অনগ্রসর মহিলা সংরক্ষিত আসন) প্রার্থী কম স্বস্তিকা ঘোষ শিয়াখালা বাজারে রুইদাস পাড়া ও ঘড়া পাড়া বাড়ি বাড়ি প্রচারে।
সাথে কম সোমনাথ ঘোষ, শুভদীপ রায়, লোকনাথ ঘোষসহ অন্যান্যরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।