জেলা

ভয়াবহ মহামারীর সময়ে সোনারপুর বামপন্থী কর্মীরা সামনাসামনি দাঁড়িয়ে গরীব অসহায় মানুষের জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন


কাকলি চ্যাটার্জি:চিন্তন নিউজ: ২রা মে:- দীর্ঘ লকডাউনে তালাবন্দী পর্বে কর্মহীন গরিব মানুষগুলোর কথা মনে রেখে সিপিআই (এম)সোনারপুর উত্তর এরিয়া কমিটির উদ্যোগে ১থেকে ৭নং ওয়ার্ডে এখন পর্যন্ত প্রায় ৪০০০(চার হাজার)গরীব পরিবারের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।
পৃথিবীময় এই ভয়াবহ মহামারীর সময়ে সোনারপুর উত্তর এরিয়া কমিটির বামপন্থী কর্মীরা সামনাসামনি দাঁড়িয়ে গরীব অসহায় মানুষের জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন। সমস্ত কর্মযজ্ঞের পুরোভাগে এরিয়া কমিটির সম্পাদক নিজেই থাকছেন। তাঁরই এক ক্ষুদ্র প্রয়াস হিসাবে অদ্য ইং ১লা মে ২০২০ ১নং ওয়ার্ডের বালিয়া এলাকায় প্রায় ২০০টি গরীব পরিবারের হাতে তুলে দেওয়া হয় নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।
উক্ত কর্মসূচীতে বিশিষ্ট চলচ্চিত্র শিল্পী বাদশা মৈত্র ও তাঁর স্ত্রী শ্রীমতী মনীষা মৈত্র, গণতান্ত্রিক মহিলা সমিতির আঞ্চলিক কমিটির সভানেত্রী কমরেড সুনন্দা মন্ডল, গনআন্দোলনের নেতা সাগরেশ্বর দাস যুব আন্দোলনের নেতা তারক চন্দ্র দাস, ভাস্কর পাল,ও জয়ন্ত সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। পার্টির এরিয়া কমিটির সম্পাদক উপস্থিত থেকে কর্মসূচীটি পরিচালনা ও সুষ্ঠুভাবে সম্পন্ন করেন। তিনি ও অভিনেতা বাদশা মৈত্র ভবিষ্যতে প্রান্তিক মানুষেগুলোর পাশে থাকার আশ্বাস দেন।

এছাড়া শ্রমজীবী মানুষের ৮ঘন্টা কাজের দাবি আদায়ের আজ মহান ১লা মে তে পার্টির সোনারপুর উওর এরিয়া কমিটির প্রতিটি শাখায় ও এরিয়া কমিটিতে যথাযথ মর্যাদায় পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদানের মধ্য দিয়ে মে দিবস পালিত হয়। সেইসঙ্গে রেশন নিয়ে দুর্নীতি ও চিকিৎসা ব্যবস্থার চরম দুরবস্থার বিরুদ্ধে ও গরিব মানুষের বেঁচে থাকার অধিকারকে সুনিশ্চিত করতে বিভিন্ন দাবীসনদযুক্ত প্ল্যাকার্ড বুকে নিয়ে লকডাউনের বিধিমেনে ওদ শারীরিক /সামাজিক দুরত্ব বজায় রেখে বিভিন্ন শাখা এলাকায় প্রতিবাদ মিছিল করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।