রাজ্য

ব‌উবাজারে ফাটল আতঙ্ক, ভিটে ছাড়া একাধিক পরিবার


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:১৪/১০/২০২২:– বৌবাজার এর ফাটল আতঙ্ক বারবার ফিরে আসছে ।দূর্গা পিতুরি লেন আর তার লাগোয়া মদন  দত্ত লেনের লাগোয়া বেশ কিছু বাড়ীতে ফাটল দেখা দিয়েছে । মেট্রোর আধিকারিক রা এলাকায় ঢুকতে বাঁধা না পেলেও স্থানীয় বাসিন্দারা পরে ক্ষোভে ফেটে পড়েন । স্থানীয় বাসিন্দাদের অভিযোগ মদন দত্ত লেনের লাগোয়া একটি বাড়ীর বাসিন্দা বয়স্ক এক মহিলা ভোররাতে বাথরুমে গিয়ে দেখেন  এক বিশাল ফাটল এবং ভয় পেয়ে বাইরে বেরিয়ে সকলকে  ফাটলের কথা  বলেন  । সঙ্গে সঙ্গে মেট্রো আধিকারিকদের খবর দেওয়া হ’লেও তাঁরা বেশ বিলম্বে ঐ অঞ্চলে আসেন ।

এই ফাটল কেন ধরছে বারবার তা ঐ কাজের বিশেষজ্ঞ রাই বলতে পারতেন কিন্তু তার বদলে এসেছেন  আধিকারিকগন । তাও অনেক দেরী করে । স্থানীয় বাসিন্দা রা সব ভীত হয়ে রাস্তায় ঘোরাঘুরি করছেন । একবার নয় এমন ঘটনা বারবার  ঘটছে । এই নিয়ে বারবার তিন বার এমন সাঙ্ঘাতিক ঘটনার সাক্ষী থাকলো ঐ এলাকার মানুষগুলো ।                                          

মেট্রো আধিকারিক রা জানিয়েছেন যে শিয়ালদা অভিমুখে একটি ক্রস প্যাসেজের কাজ চলছিল এবং ঐ সময়ে একটা বিপত্তি ঘটে । হঠাৎ জল বেরোতে শুরু করে আর এর ফলেই ছয় সাতটা বাড়ীতে ফাটল তৈরী হয় । কিন্তু স্থানীয় বাসিন্দাদের অভিযোগ আরও অনেক বাড়ীতেই ফাটল দেখা দিয়েছে। মানুষ প্রচন্ড আতঙ্কে সময় কাটাচ্ছেন ।                                       

মেট্রো র জেনারেল ম্যানেজার এ কে নন্দী পরিষ্কার করে জানিয়েছেন যে পশ্চিমবঙ্গ সরকার এর নির্দেশ অনুসারে কাজ চলছে ।  মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন যে স্থানীয় বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে । কিন্তু স্থানীয় বাসিন্দা রা এইভাবে বার বার নিজের বাড়ী ঘর ছেড়ে যেতে একেবারে ই রাজী হচ্ছেন না ।  এর আগেও দূর্গত মানুষদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা প্রশাসন করেছিল আর তা নিয়ে বিস্তর অভিযোগ আছে । পরিষ্কার করে তাঁরা জানিয়েছেন যে এলাকা ছেড়ে তাঁরা আর কোথাও যাবেন না। সমস্যার সমাধান করতে হবে এটাই তাঁদের এখন একমাত্র দাবী।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।