জেলা

আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস উদযাপন


কিংশুক ভট্টাচার্য: চিন্তন নিউজ: ১লা মে :– আজ বাঁকুড়া জেলা জুড়ে মহান আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস উদযাপন। আজ সকাল ৯টার সময় সিপিআই(এম) জেলা দপ্তরের সামনে কাস্তে হাতুড়ি তারা খচিত রক্ত পতাকা উত্তোলনের মধ‍্যদিয়ে এই ঐতিহাসিক দিবস উদযাপন কর্মসূচি পালনের সূচনা হয়।

জেলা দপ্তরের সামনে পতাকা উত্তোলন করেন জেলা সম্পাদক কমরেড অজিত পতি। জেলা কমিটির সদস‍্যবৃন্দ উপস্থিত থেকে শহীদ বেদীতে মাল‍্যদান করেন। পরৈ জেলা দপ্তর থেকে সোশ‍্যাল মিডিয়ায় সরাসরি পার্টি সম্পাদকের বক্তব‍্য লাইভ প্রচারের ব‍্যাবস্থা করা হয়।

সারা জেলার এরিয়া কমিটির দপ্তরগুলিতে এরিয়া কমিটির সদস‍্যগন ও পার্টি সদস‍্যদের উপস্থিতিতে পতাকা উত্তোলন ও আলোচনা সভার আয়োজন করা হয়।একই সাথে পার্টি সিদ্ধান্ত মোতাবেক ও নির্দেশ মেনে বিভিন্ন শাখা এলাকায় একইভাবে পতাকা উত্তোলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পার্টির বাঁকুড়া শহর পূর্ব এরিয়া কমিটির দপ্তরে পতাকা উত্তোলন করেন জেলা সম্পাদক। পরে দপ্তরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তা হিসেবে জেলা সম্পাদক নিজে ও রাজ‍্য কমিটির সদস‍্য কমরেড অভঢয় মুখার্জি উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন জেলা কমিটির সদস‍্য কমরেড প্রভাত কুসুম রায়।

এই সভাগুলির প্রত‍্যেকটিতেই বর্তমানে দীর্ঘ শ্রমিক শ্রেণির আন্দোলনে অর্জিত অধিকার হরনের সম্ভাবনা ও আগামী দিনে আরও তীব্র আক্রমণের মোকাবিলার জন‍্য উপযুক্ত সংগঠণ গড়ে তোলা এবং সতর্ক থেকে জনগণকে সাথে নিয়ে প্রতিরোধ আন্দোলনের প্রস্তুতির আহ্বান রাখা হয়

একই সাথে জেলার বিভিন্ন বামপন্থী শ্রমিক সংগঠনগুলির উদ‍্যোগে যৌথভাবে একই ধরনের কর্মসূচি পালন করা হয়েছে বলে জানা গিয়েছে। নন্দী মিলে মুটিয়া মজদুর ইউনিয়নের পতাকা উত্তোলন, সভা ও মিছিলের কর্মসূচীতে উপস্থিত ছিলেন ৬৭জন – উপস্থিত ছিলেন কিঙ্কর পোশাক, অনাথ মল্ল, ভাস্কর সিনহা‌। – পতাকা উত্তোলন করেন প্রবীণ মুটিয়া শ্রমিক শংকর গরাই – বক্তব্য রাখেন কিঙ্কর পোশাক ও প্রতীপ মুখার্জী।
কনকাস্ট কারখানায় মে-দিবস উৎযাপন, বকেয়া মজুরীর দাবীতে শ্রমিক বিক্ষোভ প্রদর্শন করেন ও ম্যানেজমেন্টকে মজুরি বৃদ্ধি ও কর্মী হ্রাসের বিরুদ্ধে নোটিশ দেওয়া হয়।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন ও ভারতের ছাত্র ফেডারেশন যৌথভাবে আজকের দিনে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাডব‍্যাঙ্কে রক্তদান করে শ্রমিক আন্দোলনের পাশে থাকার বার্তা দেন ও মহান ‘মে দিবসে’র উদ্দেশ্যে শ্রদ্ধাজ্ঞাপন করে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।