রাজ্য

বাম ঐক্যে চিড়!!!


মুর্শিদাবাদ জেলার বহরমপুর লোকসভা আসনকে কেন্দ্র করে দীর্ঘদিনের বাম ঐক্যে কি ফাটল ধরল ? ২০১৯ এর লোকসভা ভোটে দেশে বিজেপি বিরোধী ও এই রাজ্যে তৃণমূল বিরোধী ভোট একত্রিত করার উদ্দেশ্যে এই দুটি দলের বিরোধী দলগুলোর জোট বা আসন সমঝোতা হ‌ওয়ার কথা ছিল। কিন্তু কোনো অদৃশ্য কারণে সে জোট ভেস্তে গেছে। কিন্তু বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বামফ্রন্টের সিদ্ধান্ত অনুযায়ী সাংবাদিক বৈঠক করে জানিয়েছিলেন —বহরমপুর ও মালদা দক্ষিণ এই দুটি কেন্দ্রে বামফ্রন্ট কংগ্রেসের বিরুদ্ধে প্রার্থী দেবে না।
কিন্তু আর এস পি র এককালের শক্ত ঘাঁটি তারা ছাড়তে রাজি নয়। তাই মুর্শিদাবাদ জেলা আর‌এসপি মিটিং করে সিদ্ধান্ত নেয় তারা প্রার্থী দেবে। এই নিয়ে বাম‌ঐক্যে চির ধরবে বলে আশঙ্কা রাজনৈতিক মহলের। আর‌এসপি র বক্তব্য ১৭ তম লোকসভা ভোট হতে চলেছে এরমধ্যে ১২ বার আর‌এসপি র বিভিন্ন সাংসদ জিতেছেন। শেষে টানা ৪ বারের সাংসদ কংগ্রেসের অধীর চৌধুরী।
সিপিআইএম চায় অধীর চৌধুরী জিতলে বহরমপুর আসনে তৃণমূল বিজেপিকে আটকানো যাবে। কিন্তু আর‌এসপি একক সিদ্ধান্তে তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করে দেয়। আজ বহরমপুরে নমিনেশন জমা দেওয়ার শেষ তারিখ। আর‌এসপি প্রার্থী ঈদ মহম্মদ এর সমর্থনে দেওয়াল লেখা শুরু হয়ে গেছে। সবার মনে প্রশ্ন বহরমপুরকে কেন্দ্র করেই কি বামফ্রন্ট ভাঙবে ??আর‌এসপি বলছে না বহরমপুরে আমরা একা সিদ্ধান্ত নিলেও সারা রাজ্যে বাম ঐক্য অটুট থাকবে। সময় উত্তর দেবে কি হবে এর পরিণতি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।