রাজ্য

ভাটপাড়ার পর অগ্নিগর্ভ গুড়াপ।


চিন্তন নিউজ:নিউজ ডেস্ক:২৭শে জুলাই:–

জয় শ্রী রাম স্লোগানকে কেন্দ্র করে বিজেপি তৃণমূল সংঘর্ষ। আর তা সামাল দিতে গিয়ে বিজেপি কর্মীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। এই ঘটনার জেরেই এবার উত্তর ২৪ পরগণার ভাটপাড়ার পর অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হল হুগলির গুড়াপে। পুলিশের গাড়ি ভাঙচুরের পাশাপাশি, থানা লক্ষ্য করে ইট বৃষ্টির অভিযোগ উঠল উত্তেজিত জনতার বিরুদ্ধে।

ঘটনার সূত্রপাত বুধবার সন্ধ্যা। গুড়াপের বাথানগড়িয়ার আসপাড়ায় বিজেপি সমর্থক সাধন বাউল দাস জয় শ্রী রাম বলায় তাঁকে তৃনমূল আশ্রিত দুষ্কৃতীরা টাঙি কুড়ুল দিয়ে মারে। গুরুতর জখম বিজেপি সমর্থককে ধনিয়াখালি গ্রামীন থেকে ইমামবাড়া জেলা হাসপাতালে পাঠানো হয়। সেই ঘটনার তদন্তে যায় গুড়াপ থানার পুলিশ। বাথানগড়িয়া মোড়ে বিজেপি সমর্থক সুভেন্দু মালিকের বাইক আটকানো নিয়ে পুলিশের সঙ্গে শুরু হয় বচসা। তাঁকে মারধোর করা হয় বলে অভিযোগ। সুভেন্দু গ্রামে ফিরে গেলে পুলিশ ওই গ্রামে ঢোকে। তখনই পুলিশকে ঘিরে গ্রামবাসীরা শুরু করে বিক্ষোভ। কেন শান্তিপূর্ণ এলাকায় দাঙ্গা, মারপিট শুরু হ’ল এই অভিযোগে পুলিশের সাথে গ্রামবাসীদের ধ্বস্তাধস্তি শুরু হয়। অভিযোগ তখনই পুলিশ গুলি চালায়। তাতেই আহত হন জয়চাঁদ মালিক। এরপর ক্ষিপ্ত গ্রামবাসীরা পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করে। তিনজন পুলিশ কর্মীকে উদ্ধারে গ্রামে ঢোকে বিশাল পুলিশ বাহিনী। তাঁদের চেষ্টায় উদ্ধার করা সম্ভব হয় পুলিশ কর্মীদের।
এদিকে গুড়াপের সাতুড়িয়া গ্রামে পুলিশের গুলিতে আহত জয়চাঁদ মালিককে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। হুগলি জেলা গ্রামীন পুলিশ সুপার -সুখেন্দু হীরা’ গুলি চলার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ গ্রামে গেলে পুলিশ আক্রান্ত হয়। পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তির সময় পিস্তল কেড়ে নেওয়ার চেষ্টা করে গ্রামবাসীরা। তখনই গুলি চলে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।