জেলা

পশ্চিম বর্ধমান জেলা নিউজ


চিন্তন নিউজ:২৭ সেপ্টেম্বর:- সংবাদদাতা:- মধুমিতা রায়, গতকাল বঙ্গীয় স্বাক্ষরতা প্রসার সমিতির পশ্চিম বর্ধমান জেলা পন্ডিত ঈশ্বর চন্দ্র বিদ‍্যাসাগর দুইশত তম জন্মবার্ষিকী উদযাপন কমিটি’ আসানসোল সংহতি মুক্ত মঞ্চ থেকে বিদ‍্যাসাগর মূর্তি পর্যন্ত বর্ণাঢ্য পদযাত্রার মধ‍্য দিয়ে বিদ্যাসাগরের দুই শত এক তম জন্মজয়ন্তী পালন করল। সংহতি মঞ্চের মূল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাননীয় নীলকন্ঠ চট্টোপাধ্যায় । বক্তব্য রাখেন বিশিষ্ট অধ‍্যাপক প্রশান্ত কুমার দে সরকার, কল‍্যান সেনগুপ্ত, বিশ্বজিৎ গান্ধী এবং জেলা সভাপতি মাননীয় তপন মন্ডল সহ সংগঠনের ও উদযাপন কমিটির নেতৃত্ব বৃন্দ। গানে কবিতায়, বক্তব্যে মুখরিত হয়ে ওঠে মঞ্চ প্রাঙ্গন। সমাজ গঠনের স্বপ্ন যা বিদ‍্যাসাগর দেখেছিলেন সেই স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদদাতা:- প্রতিবেদক সুজিত মুখার্জি, দীর্ঘ ছ’ মাস যাবৎ করোনা অতিমারিতে সমগ্র বিশ্ব দেশ এবং রাজ্য বিধ্বস্ত। বেশির ভাগ ক্ষেত্রেই এই করোনা সংক্রমণ ঠেকাতে সরকারের উপর নির্ভর না করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা বিশেষ করে বামপন্থী গন সংগঠনের ভূমিকা প্রশংসনীয়। পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি কুলটি শহর কমিটির ধারাবাহিক স্যানিটাইজেসন এর কাজ চলছে। আজ দ্বিতীয় দফায় লোচিপুর দুসদ এবং পাসওয়ান পাড়াতে স্যানিটাইজেসন করা হলো। পরবর্তী তেও স্যানিটাইজেশনের কাজ ধারাবাহিক ভাবে বিভিন্ন এলাকায় চলতে থাকবে।

সংবাদদাতা:- মাধবী ঘোষ, অকাল প্রয়ান ঘটলো কমঃ উদয় ভান পাঠকের। কম্. উদয় ভান পাঠক ১৯৮৪ থেকে ১৯৮৮ পর্যন্ত বি,বি,কলেজে ভারতের ছাত্র ফেডারেশনের অন্যতম সংগঠক,এস,এফ,আই আসানসোল লোকাল কমিটির অন্যতম সদস্য ছিলেন।পরবর্তীকালে যুব আন্দোলনে যুক্ত ছিলেন।আজ তার জীবনাবসান হয়েছে। মৃত‍্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫৪ বছর।কমরেড উদয়ভান পাঠক লাল সেলাম । কমরেড উদয়ভান পাঠক অমর রহে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।