রাজ্য

পশ্চিমবঙ্গ মহিলা সমিতির প্রতিষ্ঠা দিবসে-দুঃস্থ মহিলাদের সাহায্য


কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ: ৯ই মে:– ৮ই মে পশ্চিমবঙ্গের গণতান্ত্রিক মহিলা সমিতির প্রতিষ্ঠা দিবস। সর্বত্র পালন করা হল অনাড়ম্বর কিন্তু আন্তরিকতার সঙ্গে। অনেক চড়াই – উৎরাই, ঘাত – প্রতিঘাতের মধ্য দিয়ে এগিয়ে চলেছে এই সংগঠন। শাসকের রক্তচক্ষু উপেক্ষা করে, পুলিশের লাঠির ঘা, মিথ্যা মামলা, প্রশাসনিক হুমকি অগ্ৰাহ্য করে মহিলাদের দাবি দাওয়া নিয়ে লড়াইয়ের প্রথম সারিতে উঠে এসেছে মহিলাদের প্রিয় সংগঠন।

এখন যখন কোভিড১৯ এক অচলাবস্থা সৃষ্টি করেছে , বিভিন্ন পেশাভিত্তিক মানুষজন কাজ হারিয়ে গৃহবন্দীর জীবন বেছে নিতে বাধ্য হয়েছে তখন সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি সাধ্যমত বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত।

কলেজস্ট্রীট ভিক্টোরিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে কলকাতার ৪৮ নং ওয়ার্ডে পৌঁছে গিয়েছিল মহিলা সমিতির কর্মীরা। সমাজের কাছে লাঞ্ছিতা, অপমানিতা যে মহিলারা, সমাজের চোখে যাঁরা অস্পৃশ্য সেরকম মহিলাদের মধ্যে দেওয়া হল নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, স্যানিটারি ন্যাপকিন, মাস্ক, স্যানিটাইজার। না,কোনো করুণা নয়, মানবিক মূল্যবোধ থেকেই গণতান্ত্রিক মহিলা সমিতি পাশে দাঁড়িয়েছে এই মহিলাদের, আগামী দিনেও পাশে থাকতে অঙ্গীকারবদ্ধ সংগঠন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।