দেশ

*পর্যটক শূন্য ওড়িশার সৈকতে লাখ লাখ ডিম পেড়ে যাচ্ছে কচ্ছপ


মাধবী ঘোষ:চিন্তন নিউজ:২৭শে মার্চ:-এতদিন মানুষ বন জঙ্গল কেটে পশুপাখিদের ঘর কেড়ে নিচ্ছিলো। এখন নিজেরাই আর ঘরের বাইরে বেরোতে পারছে না সেই সুযোগে বন্যপ্রাণীরা মনের আনন্দে ঘুরে বেড়াচ্ছে শহরের রাস্তা থেকে যত্রতত্র। এমন ছবির ভিডিও কয়েকদিন আগে থেকে উঠে আসছে সোশ্যাল মিডিয়ায়। এবার দেখা গেল পর্যটক শূন্য সৈকতে নিশ্চিন্তে ডিম পাড়ছে লাখ-লাখ কচ্ছপ।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা বুধবার একটি ভিডিও পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে সৈকত এ প্রচুর কচ্ছপ আসছে, আর প্রত্যেকে প্রত্যেকের থেকে একটু দূরত্ব রেখে বালি সরিয়ে গর্ত খুঁড়ে যাচ্ছে ডিম পাড়ার প্রস্তুতি হিসাবে।

কচ্ছপরা সাধারণত প্রতি বছর একই জায়গায় এসে ডিম পাড়ে। তাই এই ভিডিও প্রতি বছরই পাওয়া যায় । কিন্তু কচ্ছপের ডিম পাড়া দেখতে পর্যটকরাও হাজির হন। সেখানে তাতে হয়তো কচ্ছপদের সামান্য হলেও অসুবিধা হয়।
এবার করোনা ভাইরাস এর জেরে আর কোন পর্যটক এখানে আসছেন না। ফলে সৈকতে নিরিবিলিতে ডিম পাড়ছে কচ্ছপ গুলি।

যদিও এক টুইটার ইউজার সুশান্তের এই পোস্টে কমেন্ট করেছেন এই জায়গাটি গঞ্জাম । সুশান্ত জানিয়েছেন এই কচ্ছপগুলি এ বছর নাকি একটু দেরিতে এসেছে । তবে লকডাউন এর মধ্যে এটাই সব থেকে ভালো সময় । কিছুদিন আগে গহির মাথা সৈকতে কয়েক লাখ কচ্ছপ ডিম পেড়ে যায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।