দেশ শিক্ষা ও স্বাস্থ্য

আইসিএম আর এর সমীক্ষায় কোভিড১৯ এর সংক্রামিতের সংখ্যা প্রায় উদ্বেগ জনক


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:২৮শে জুন:– কোভিড১৯ এর সংক্রামিতের সংখ্যা প্রায় উদ্বেগ জনক পরিস্থিতিতে রয়েছে। কলকাতার জনসংখ্যা প্রায় দেড় কোটি। সংক্রমনের হার ১৪% তারমধ্যে প্রায় লক্ষ লক্ষ করোনা ভাইরাস সংক্রমণের জনগণ রয়েছে পুরোপুরি উপসর্গ হীন।।করোনা আক্রান্ত মানুষ জানতেই পারছেন না যে তাঁরা করোনা ভাইরাস সংক্রমিত হয়েছেন। খুবই ভয়াবহ এই চিত্র উঠে এসেছে আইসিএম আর এর সেরো সার্ভের ফলাফলে।

কলকাতার সেরো সার্ভের ফলাফলে স্পষ্ট খুব বেশী পরিমাণে পরীক্ষা ছাড়া করোনা সংক্রমণ এর সাথে মোকাবিলা করার আর কোন রাস্তা নেই। বেশী বেশী পরীক্ষা করার কথা এই ভয়ানক চিত্র হাতে আসার অনেক আগে থেকেই বলে আসছিলেন বিরোধী দলের নেতাকর্মীদের থেকে শুভবুদ্ধি সম্পন্ন মানুষ এবং ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য কর্মীদের একাংশ।

আইসিএম আর স্পষ্ট জানিয়েছে যে পশ্চিমবঙ্গ ছাড়াও আরও অন্য রাজ্যে তারা সেরো সার্ভের মাধ্যমে কত মানুষ সংক্রামিত তা জানার চেষ্টা চালাচ্ছে। এর মূল উদ্দেশ্য হলো কত মানুষ ভারতবর্ষের মধ্যে উপসর্গহীন ভাবে ঘুরে বেড়াচ্ছে। এই উপসর্গ হীন মানুষের চেহারা কি কেমন জীবন ধারা সেটাও বোঝা যাবে এই সেরো সার্ভের মাধ্যমে। আর তা জানতে পারলে কোভিড _১৯ এর এই অতিমারী মোকাবিলা করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা যাবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।