দেশ

নিতান্তই অবহেলায় মৃত্যু হ’ল সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের বীর সৈনিকের


মীরা দাস:চিন্তন নিউজ:২৮শে মে:–২৬-১১ এর হিরো,বীর শ্রীবর্ধনকর শরীরে বুলেটের ক্ষত নিয়ে অবহেলায় মৃত্যু । মুম্বাইয়ের হরিশচন্দ্র শ্রীবর্ধনকর এই নামে হয়তো কেউ চিনবে না ।কিন্তু একটা ঘটনা র কথা বললে সবাই চিনবে ।মুম্বাই এর ২৬\১১ হামলার পরবর্তী বিচার চলাকালীন এই তৎকালীন সরকারি চাকুরি জীবি এই হামলার মূল অভিযুক্ত আজমল কাসভ কে চিনিয়ে দিয়েছিলেন।

ভারতের সন্ত্রাস বাদের বিরুদ্ধে লড়াইয়ের সেই বীর সৈনিক প্রয়াত হলেন নিতান্ত অবহেলায় ।গত মঙ্গলবার তিনি প্রয়াত হন, এই খবর পৌঁছাতে অনেকটাই সময় লেগে গেল । শ্রীবর্ধনকর তখন সরকারী কর্মচারী ছিলেন, মুম্বাই হামলার মধ্যে তিনি পড়ে গিয়েছিলেন ও তাঁর শরীরে গুলি লেগেছিল। খালি হাতে অফিসের ব্যাগ নিয়ে সাহস করে হাতাহাতি করেছিলেন জঙ্গিদের সাথে। তারপর যে বিশেষ আদালতে আজমল কাসভ এর বিচার প্রক্রিয়া চলাকালীন তিনি হাজির হন এবং সেখানে সাক্ষী দিয়ে তিনিই চিনিয়ে দেন এই জঙ্গিকে।

শ্রীবর্ধনকরকে কারুরই প্রায় মনে নেই। গত মঙ্গলবার রাস্তার ধারে মৃতদেহ পড়ে পুলিশ তদন্তে তাঁর পরিচয় পাওয়া যায়, পরিবারের সাথে কথা বলে জানা গেছে গত দু’ মাস তিনি নিখোঁজ ছিলেন, পরিবার পুলিশকে অভিযোগ করা হয়েছিল, কিন্তু খুঁজে পাওয়া যায় নি ।

…..


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।