রাজ্য

নবান্নের কাছে বিক্ষোভে ফেটে পড়লেন চাকরি প্রার্থীরা


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ১১ জুন: লিখিত  মৌখিক সব পরীক্ষা তে পাশ করেছেন, তালিকাতে নামও আছে  এমন শ-খানেক চাকরীপ্রার্থী   দিনের পর দিন নিয়োগপত্র না পেয়ে সোমবার নবান্নের পথে রওনা হয়েছিলেন। পথে কাজিপাড়াতে পুলিশ  তাদের পথ আটকায়। তখন গ্রুপ ডি চাকরি প্রার্থীরা ওই কাজিপাড়াতেই বিক্ষোভ  দেখাতে শুরু করেন।
রাজ্যের বিভিন্ন  প্রান্ত থেকে আসা প্রার্থীরা জানালেন যে ২০১৭ সালে বেশ কয়েক হাজার শুন্য পদ পূরন করার উদ্যোগ নেয়  রাজ্য সরকারের গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড। লিখিত ও মৌখিক পরীক্ষার পর কিছু নিয়োগ  হলেও বাকি  থেকে যায়  অনেক। অনেককে আবার ওয়েটিং লিস্টে পাঠান  হয়। এই ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীরা অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছেন। তারা জানতে চান  যে সরকার কোনদিন এই পদ গুলি পূরন করবে কি না? তারা আরও জানতে  চাইছেন পরীক্ষাতে সফল  হওয়ার  পরেও কবে তারা চাকরি পাবেন?                                     একজন চাকরী প্রার্থী জানালেন তিনি তপশিলি জাতি ভুক্ত একজন পোস্ট গ্র‍্যাজুয়েট। পরীক্ষাতে পাশ করার পর প্রায় সাত আট মাস তাকে   ওয়েটিং লিস্টে ফেলে রেখেছে, অথচ একজন অনুত্তীর্ণ  প্রার্থীর চাকরি হয়েছে তার উপর সে জেনারেল  কাস্ট ক্যান্ডিডেট।
এরকম অনেক লিস্টে নাম না থাকা প্রার্থীরই চাকরি হয়েছে। এরা সকলেই শাসক দলের ঘনিষ্ঠ, এমন অভিযোগ  তুলেছেন লিস্টে নাম থাকা অনেকেই। তাদের দাবী  শূন্য পদের সঠিক সংখ্যা  প্রকাশ করা হোক। তারা সঠিক ভাবে জানতে বা বুঝতে চান তারা আর কতদিন অপেক্ষা করবেন?


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।