জেলা

দক্ষিণ ২৪ পরগনা জেলা নিউজ


চিন্তন নিউজ: ২৫শে সেপ্টেম্বর:-সাতগাছিয়া রিপোর্টার- বিশ্বনাথ পাঁজা:- আজ সারা ভারত কৃষক সভা বজবজ২ব্লক কমিটির পক্ষ থেকে নোদাখালী মোড় সংলগ্ন এলাকায় কৃষক বিরোধী কেন্দ্রীয় বিল এর প্রতিবাদে পথ অবরোধ করা হয় l
উল্লেখ্য সারা ভারত কৃষক সংগ্রাম সমন্বয় কমিটির অধীনে ২০০ এর বেশি কৃষক সংগঠন গুলি কেন্দ্রীয় কালা কৃষক মারা আইন এর বিরুদ্ধে ভারত বন্ধ এর ডাক দেয় l এদিন বামপন্থী ও অন্যান্য বিরোধী দলগুলি সংহতি জানায় l সাতগাছিয়া বুরুল এরিয়া কমিটির পক্ষ থেকেও এই আন্দোলন সংগ্রাম কে সমর্থন জানানো হয়। এলাকায় প্রচুর মানুষ জমায়েত করে মিছিল সহযোগে লড়াইয়ের বার্তা পৌঁছানো হয়l অবরোধের সঙ্গে স্লোগান ও বক্ত্যব পেশ করেন নেতৃস্থানীয় l কৃষি ব্যবস্থার কর্পোরেট- করণের তীব্র ধিক্কারজানিয়ে আগামীর লড়াইয়ের জন্য প্রতিরোধ গড়ে তোলার আহ্বান করেন l

সাতগাছিয়া:রিপোর্টার – বিশ্বনাথ পাঁজা:- সিপিআই(এম) বুরুল সাতগাছিয়া এরিয়া কমিটির পক্ষ থেকে এরিয়া কমিটির প্রয়াত সদস কমরেড মোহন মন্ডল এর স্মৃতির উদ্দেশ্য স্মরণ সভার আয়োজন করা হয় ।স্থানীয় রানিয়াহাট এলাকায় অনুষ্ঠান সংগঠিত হয় । কমরেড মোহন মন্ডলের রাজনৌতিক ও সাংগঠনিক কর্ম কান্ড নিয়ে স্মৃতিচারণা করা হয় l পার্টি সংগঠন এর কর্মী- সমর্থক প্রতিকৃতিতে মাল্য দান করেন । উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনা সিপিআই(এম) জেলা সম্পাদক কমরেড শমীক লাহিড়ী l তিনি মোহন বাবুর কর্মকাণ্ডের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বর্তমান দেশের ভয়ানক রাজনৈতিক অবস্থাসয় করণীয় কাজ সম্পর্কে ওয়াকিবহাল করেন সাধারণ মানুষ কে ।

মগরাহাট:রিপোর্টার – দেবরাজ মন্ডল:-আজ সারা ভারতের কৃষি জীবি ও কৃষি কাজ বাঁচানোর লড়ায়ের ডাক দেয় সারা ভারত কৃষক সভা সহ ২০০ এর বেশি কৃষক সংগঠন l সেই লড়াই সংগ্রাম কে সংহতি জানাতে মগরাহাট এলাকার সিপিআই(এম) হোটর শাখা কমিটির পক্ষ থেকে প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। মিছিল হোঁটোর এর বিভিন্ন জায়গায় প্রদিক্ষন করে। উপস্থিত বহু কর্মী ও সমর্থক কেন্দ্রের কালা কৃষি বিলের বিরুদ্ধে স্লোগান দেন l মিছিল এর প্রভাব চোখে পড়ে। মিছিল শেষে নেতৃত্ব সংক্ষিপ্ত বক্ত্যব রাখেন।

মগরাহাট :রিপোর্টার – দেবরাজ মন্ডল :-
সারা ভারত কৃষক সভা ধামুয়া ব্লক কমিটির পক্ষ থেকে ধামুয়া দক্ষিণ পঞ্চায়েত মহেশপুর থেকে শালিকা বাজার পর্যন্ত প্রতিবাদ সংগঠিত হয় ।কেন্দ্র র কৃষক মারা বিল এর বিরুদ্ধে প্রায় ৩০ মিনিট পথ অবরোধ করা হয় । প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কুশপুত্তলিকা পড়ানো হয় । মিছিল স্লোগান ও বক্তব্য এর মাধ্যমে প্রতিবাদ আন্দোলন সংগঠিত হয় ।চোখে পড়ার মতো সংখ্যায় সাধারণ মানুষ ও বামপন্থী সমর্থক ও কর্মী নেতৃত্বে উপস্থিত ছিলেন । উপস্থিত থেকে বক্তব্য পেশ করেন সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির সদস্য কমরেড দীপক দাস ।

সোনারপুর উত্তর, রিপোর্টার- ডালিয়া চ্যাটার্জী :-
কৃষি ও কৃষকের ক্ষতি করে কৃষি ক্ষেত্রকে করপোরেট জগতের জন্যে খুলে দিয়ে কেন্দ্রের বি,জে,পি সরকার যে তিনটি অধ্যাদেশ এনেছে সেগুলির প্রতিবাদে আজ ২৫শে সেপ্টেম্বর২০২০ শুক্রবার বিকেলে সি,পি,আই,(এম) সোনারপুর উওর এরিয়া কমিটির উদ্যোগে গড়িয়া স্টেশন এলাকায় বিশাল প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। এই সুসংহত মিছিল কয়েক কিলোমিটার পথ পরিক্রমা করে। এই মিছিলে নেতৃত্ব দেন এরিয়া কমিটির সম্পাদক কম:অপূর্ব কুমার মন্ডল ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।