দেশ রাজনৈতিক রাজ্য

সীতারাম ইয়েচুরির নামে উস্কানীমূলক ভুয়ো পোস্ট, লালবাজারে অভিযোগ দায়ের।


কল্পনা গুপ্ত, নিউজ চিন্তন:৯ই আগস্ট – দীর্ঘ ২৯ বছরের বিতর্ক ও সমালোচনাকে সাথে নিয়েই গত বুধবার ৫ই আগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ দেশ ভারতে কিভাবে সরকারের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করা হলো এই নিয়ে সরব হন সি পি আই এমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তিনি বলেন,ভূমি পূজোর মাধ্যমে বাবরি মসজিদ ধ্বংসে আইনি শিলমোহর দেওয়া হলো। একসময়ে সুপ্রীম রায়ে এটিকে ‘আইনের গুরুতর লঙ্ঘন’ বলে বর্ণনা করা হয়েছে। যারা এই কাজ করেছিলো তাদের শাস্তি হওয়ার কথা হয়েছিলো। কিন্তু শাস্তির আগেই ভূমিপূজো হয়ে গেলো।

সম্প্রতি সীতারাম ইয়েচুরির নামে সাম্প্রদায়িক উস্কানীমূলক ভুয়ো পোস্ট দেওয়া হতেই লালবাজারে অভিযোগ দায়ের করেন রাজ্য সম্পাদক সূর্য কান্ত মিশ্র। কিছুদিন আগেই সাম্প্রদায়িক উস্কানীমূলক একটি ভুয়ো পোস্ট ইয়েচুরির নামে চালানো হয়। ইন্ডিয়া র্্যাগ নামক ফেসবুক পেজে পোস্টটি তাঁর নামে দেওয়া হয় যে, “” হিন্দুরা কখনও শান্তিপ্রিয় হতে পারে না। হিন্দুরা হিংস্র। আর সেটারই প্রমাণ রামায়ণ – মহাভারতে পাওয়া যায়।” অভিযোগ এই ধরণের মন্তব্য তিনি কোনদিনই করেন নি। এই পোস্টের বিরুদ্ধে লালবাজার সাইবার ক্রাইমের বিভাগে দায়ের করেন সূর্যকান্ত মিশ্র। এক সামপ্রদায়িক বিভেদ তৈরির উদ্দেশ্যে এই ধরনের অপচেস্টা হচ্ছে।

একইভাবে দেখা গিয়েছিলো গত ১৭ই জুন লাদাখ সংঘর্ষের পরের দিন তাঁর নামে একটি বিতর্কিত ট্যুইট ভাইরাল হয়েছিলো যা পরবর্তী সময়ে সম্পূর্ণ ভুল বলে প্রমাণিত হয়। এই ঘটনাগুলির তীব্র নিন্দা করা হয় সি পি আই এমের পক্ষ থেকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।