দেশ

দিল্লি দাঙ্গা মামলায় সহ-ষড়যন্ত্রকারী হিসাবে নাম সীতারাম ইয়েচুরি সহ কয়েকজন বিশিষ্ট বুদ্ধিজীবী’র।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:১২ই সেপ্টেম্বর:-দিল্লি পুলিশ সিপিআই (এম) এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, স্বরাজ অভিযান নেতা যোগেন্দ্র যাদব, অর্থনীতিবিদ জয়তি ঘোষ, দিল্লি ইউনিভার্সিটির অধ্যাপক ও কর্মী অপূর্বানন্দ, এবং ডকুমেন্টারি চলচ্চিত্র নির্মাতা রাহুল রায়কে দিল্লি দাঙ্গার মামলায় সহ-ষড়যন্ত্রকারী হিসাবে নাম দিয়েছেন।

প্রসঙ্গত:গত ফেব্রুয়ারি মাসে দিল্লিতে ভয়াবহ দাঙ্গার ঘটনার তদন্তের নামে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিশ সম্পূর্ণ অবৈধ ভাবে বিশিষ্ট বুদ্ধিজীবী, সমাজকর্মী, চিকিৎসক, অধ্যাপক, দাঙ্গায় আক্রান্ত মানুষের বিরুদ্ধে সাজানো মামলা দায়ের করেছে। কোনো আইনসঙ্গত পদ্ধতিই অবলম্বন করা হচ্ছে না।সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, বিজেপির কেন্দ্র সরকার প্রতিবাদ ও শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ কে ভয় পায়, তাই এরকম নীচ, ফ্যাসিস্ট সুলভ কাজ করে।

সিপিআইএম এর পলিটব্যুরো সদস্য তথা পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এক প্রেস বিবৃতিতে বলেছেন,- সিএএ-এনআরসি বিরোধী আন্দোলনে অংশ নেওয়াকেই ‘দাঙ্গায় প্ররোচনা’ ও ‘ষড়যন্ত্র’ বলে চিহ্নিত করা হয়েছে। আশঙ্কা করার কারণ আছে, আরো বড় চক্রান্তের পরিকল্পনা করা হচ্ছে। বিরোধিতার সমস্ত কণ্ঠস্বরকে দমন করতে কেন্দ্রের সরকার তৎপর। ফ্যাসিস্তসুলভ পদক্ষেপ নিয়ে তারা গণতন্ত্রকে আক্রমণ করতে চাইছে।
কেন্দ্রীয় সরকারের এই চক্রান্তের তীব্র ও সর্বাত্মক প্রতিবাদে সরব হ’তে হবে।

রবিবার থেকেই সারা রাজ্যে প্রতিবাদের কর্মসূচি নিতে আহ্বান জানিয়েছেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সমস্ত বামপন্থী, গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ শক্তিকে এই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হ‌ওয়ার আহ্বান জানিয়েছেন ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।