জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সংবাদ।


চিন্তন নিউজ:৫/৬/২৩:- সুচরিতা বোসের প্রতিবেদন :– সি পি আই এম বারুইপুর পশ্চিম -২নং এরিয়া কমিটির ডাকে আজ দুর্নীতির বিরুদ্ধে সমস্ত মানুষ এক হও এই স্লোগান কে সামনে রেখে সূর্য পুর হাটে সই স্বাক্ষর অভিযান সাফল্যের সাথে পালিত হয়।

অভিজিত দাসগুপ্ত র প্রতিবেদন :–
ধর্মীয় এবং ভাষাগত সংখ্যালঘু গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষ মঞ্চ আওয়াজের সোনারপুর এলাকা কমিটির একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়, সোনারপুর বনহুগলী -১নং গ্রাম পঞ্চায়েত এর স্কুল মাঠে। এখানে বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সংগঠন এর রাজ্য সম্পাদক রুহুল আমিন গাজী, জেলা সভাপতি ডাঃ নুরুল হক ও এলাকার কমিটির নেতা সিরাজ খান।

অভিজিত ব্যানার্জী র প্রতিবেদন :—
আজ ডায়মন্ড হারবার -২এরিয়া কমিটির সরিষা হাটে। বালেশ্বরের ট্রেন দুর্ঘটনায় নিহত মানুষ দের প্রতি শোক জ্ঞাপন কর্মসূচি পালন করা হয়।

গড়িয়া বোড়াল :-আজ ডিওয়াইএফ‌আই এর উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বোড়াল বেলতলা শাখায় বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়।

বজ বজ :–বামপন্থী ছাত্র /যুব /মহিলা গণসংগঠন বজ বজ লোকাল কমিটির উদ্যোগে শুরু হলো এক সংস্কৃতিক প্রতিযোগিতা।
“ধর্মের বেশে মোহ যারে এসে ধরে
অন্ধ সে জন মরে আর শুধু মরে।”
দেশ জুড়ে সাম্প্রদায়িক বিষবাষ্প এবং ধর্মের নামে যে প্রতিযোগিতা শুরু হয়েছে, সেই প্রতিযোগিতাকে মুছে ফেলে মানুষ কে সুস্থ সংস্কৃতি র প্রতি দৃষ্টি দিতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়ে ছিলো। যেটা গতকাল সুভাষ গার্লস হাই স্কুলে অনুষ্ঠিত হয় অঙ্কন প্রতিযোগিতা। এই প্রতিযোগিতা চলবে আগামী ১৮ই জুন পর্যন্ত।

বেলে দুর্গানগর :–আজ বেলে দুর্গানগর অঞ্চলের কর্মী সভায় প্রায় ৫০০ উপর মানুষ তাঁদের পরিবার নিয়ে কান্তি গাঙ্গুলির নেতৃত্বে তৃণমূল ছেড়ে সিপিআইএম এ যোগদান করে। হাজারের বেশী মানুষ একত্রিত হয়েছিলো এই যোগদান কর্মসূচিতে। মানুষ তাঁদের অভিজ্ঞতা দিয়ে আসতে আসতে বুঝতে পারছে বামপন্থীরা হলো মানুষের ভরসা র একমাত্র জায়গা। একমাত্র বিকল্প।

বাটা -মহেশতলা :–আজ ডিওয়াইএফ‌আই মহেশতলা -২লোকাল কমিটির অন্তর্গত ২৪–২৯নং ওয়ার্ড ইউনিট এর প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় বিবেকানন্দ পল্লিতে। সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠন এর রাজ্য নেতৃত্ব পারমিতা ঘোষ চৌধুরি। সম্মেলন থেকে সভাপতি, সম্পাদক, যুবশক্তি পত্রিকার দায়িত্ব প্রাপ্ত, এবং কোষাধক্ষ হিসাবে নির্বাচিত হোন যথাক্রমে সঞ্জয় ভট্টাচাৰ্য,, রাজিবুর রহমান, শেখ তানজিম, ও মৌমিতা চৌধুরী। নির্বাচিত সকল সদস্য দের অভিনন্দন জানানো হয়।
মগরাহাট :–সারা ভারত খেত মজুর ইউনিয়ন মগরাহাট -১নং ব্লক কমিটির উদ্যোগে ইয়ার পুর গ্রাম পঞ্চায়েত অঞ্চলে অবস্থান এবং বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

মধ্য যাদবপুর :–আজ ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবসে মধ্য যাদবপুর আঞ্চলিক কমিটির উদ্যোগে গাছ , বিলি, বৃক্ষ রোপন , সাংস্কৃতিক অনুষ্টান ও সচেতনা মূলক বক্তব্যর মধ্যে দিয়ে এইড‌ওয়া দ্বারা দিনটি পালন করা হয়।

সোনারপুর :-আজ সোনাপুর ব্লকে কৃষক সভার উদ্যোগে নয়া বাদে এক আলোচনা সভা এবং তারসাথে তিনশো নারকেল ছাড়া চারা বিতরণ করা হয় মানুষের মধ্যে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষক সভার রাজ্য কমিটির সদস্য এবং দঃ ২৪পরগনা জেলা সম্পাদক মন্ডলীর সদস্য অনির্বান ভট্টাচাৰ্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।