রাজ্য

দাবি দিবস উপলক্ষে বাম ছাত্র যুব সংগঠনের পথসভা


শ্রেয়া পাই: চিন্তন নিউজ:৯ই সেপ্টেম্বর:- আগামী ১৫ই সেপ্টেম্বর দাবী দিবস উপলক্ষে কলকাতার কলেজস্ট্রীট থেকে ধর্মতলা পর্যন্ত বাম ছাত্র-যুব স়ংগঠনগুলির আহ্বানে মিছিলের ডাক দেওয়া হয়েছে। তার সমর্থনে
গতকাল ৮ সেপ্টেম্বর এস‌এফ‌আই বিদ্যাসাগর আঞ্চলিক কমিটি ও ডিওয়াইএফ‌আই আঞ্চলিক কমিটির উদ্যোগে কলকাতার কলেজস্ট্রীট বাটা মোড়ে পথসভা হয়। এবং সেখান থেকে মিছিল করে ঠনঠনিয়া কালীবাড়ি মোড়ে আরও একটি পথসভা অনুষ্ঠিত হয়েছে।

গতকালের সভায় উপস্থিত ছিলেন এস‌এফ‌আই কলকাতা জেলা সভাপতি ও রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য অর্জুন রায়, এস‌এফ‌আই রাজ্য কমিটির সদস্য রিয়া দে, ডিওয়াইএফ‌আই -এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন কলকাতা জেলার সম্পাদক মন্ডলীর সদস্য পলাশ গুহ, ডিওয়াইএফ‌আই রাজ্য কমিটির সদস্য চন্দন বসু, এছাড়াও ছিলেন বিদ্যাসাগর আঞ্চলিক কমিটির সভাপতি অন্যন্যা বিশ্বাস , সম্পাদক দেবাঞ্জন দে ও ডিওয়াইএফ‌আই আঞ্চলিক কমিটির সভাপতি মৌশ্রী চাকী ও সম্পাদক বিকাশ ঝা এবং আঞ্চলিক কমিটির সকল সদস্যগন।

এই দিনের মাননীয় বক্তাদের প্রত্যেকের জাতীয় শিক্ষা নীতি ( NEP) 2020 বাতিল করার দাবি তোলেন। এছাড়াও স্কুল কলেজের ফি কমানোর দাবি, শিক্ষার জন্য স্পেশাল স্টিমুলাস প্যাকেজ দেওয়ার দাবি, কলকাতা করপোরেশনের ২৬০০০ শুন্য পদে স্থায়ী নিয়োগ , মাসে ৬০০০ টাকার বেকার ভাতা দেওয়া,সেই সঙ্গে কর্মী ছাঁটাই এর বিরোধিতার কথাই মূলত থাকলেও তার সঙ্গেই কেন্দ্রীয় সরকারের বেসরকারিকরনের বিরোধিতা, ছাত্রছাত্রীদের স্বাস্থ্যবিমা দেওয়ার দাবি তোলা হয়।

এই সভা থেকে রাজ্য জুড়ে বিভিন্ন ক্ষেত্রে শূন্যপদে কর্মী নিয়োগ করার দাবিও তোলা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।