জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত : ২রা নভেম্বর – কালনা শহরে ” আপনজনের রান্নাঘর ” শুরু হলো আজ থেকে। ইংলিশ চ্যানেল বিজয়ী সায়নী দাস, মহিলা সমিতির রাজ্য সভানেত্রী অঞ্জু কর ও বিশিষ্ট চিকিৎসক ডা. গৌরাঙ্গ গোস্বামী উপস্থিত ছিলেন।

মেমারী-২ এরিয়া কমিটির অন্তর্গত সেনপুর গ্রামের বারোয়ারি তলায় এস.এফ.আই- ডি.ওয়াই.এফ আই এর সভা হয়, সভা শুরুর আগে সেনপুর সেকেরাইমা থেকে মিছিল করে সভাস্থলে আসে। সভাস্থলে আদিবাসী নৃত্য পরিবেশন করেন এলাকার শিল্পীরা। সভায় বক্তব্য রাখেন এস.এফ.আই পূর্ব বর্ধমান জেলার সম্পাদক অনির্বাণ রায় চৌধুরী, বক্তব্য রাখেন শিক্ষক নেতা রবিচরণ কর্মকার।
সভায় সভাপতিত্ব করেন লোকাল কমিটির সম্পাদক দেবজিৎ ব্যানার্জ্জী।

ধানকাটার সময়ে ক্ষেতমজুরদের দৈনিক মজুরি ২০০ টাকা ও ২ কেজি চালের দাবীতে কালনা ২ এর বরিধামাস অঞ্চলে কৃষক ও ক্ষেতমজুর কনভেনশন হয়।

২৬ শে নভেম্বর ধর্মঘটের সমর্থনে টাউন হল ময়দানে আজকের কনভেনশনে উপস্থিত ছিলেন সিটুর জেলা সম্পাদকমন্ডলীর সদস্য নজরুল ইসলাম। তিনি বলেন কৃষক, শ্রমিক, খেতমজুরদের রুটিরুজি, মর্যাদা ফিরে পাওয়ার লড়াই এই ধর্মঘট। যখন শ্রমজীবী মানুষের রোজগার বন্ধ হয়ে গেছে, সে সময়ে বামপন্থী সংগঠনের ১১ দফা দাবি নিয়ে কনভেশন হচ্ছে জেলার বিভিন্ন গ্রামে, শহরে। আজকের কনভেনশনে উপস্থিত ছিলেন প্রণব আইচ, পারুল ঘোষ, সুদীপ্ত গুপ্ত, অরিন্দম মৌলিক , সোহম ঘোষ ও দিব্যেন্দু নন্দী। এই অধিবেশনে সভাপতিত্ব করেন সিটু নেতৃত্ব তরুন রায়, প্রস্তাব উত্থাপন করেন তুষার মজুমদার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।