জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত ১৯ শে অক্টোবর – শিক্ষক বিপ্রশঙ্কর রায়ের দু’বার হার্ট অ্যাটাক হয়ে গেছে এবং অক্সিজেন ছাড়া থাকতে পারছেন না। দ্রুত হার্ট অপারেশন করতে হবে। অর্থের অভাবে তাঁর পাশে দাঁড়ালেন এবিপিটিএ র শিক্ষক সংগঠন। সাহায্যের প্রথম দফায় ৩৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হলো শিক্ষক বিপ্রশংকর রায়ের হাতে।

বিশিষ্ট শিক্ষাবিদ, প্রাক্তন উপাচার্য ও বর্ধমান জেলার কৃতী সন্তান অধ্যাপক আনন্দদেব মুখার্জির স্মরন সভা অনুষ্ঠিত হলো জাগরী ভবনে। সেই সঙ্গে সাক্ষরতা অফিস ও জাগরীর সর্বক্ষনের কর্মী সন্তোষ বিশ্বাসকে স্মরন করা হয়। প্রসঙ্গত উল্লেখ্য যে আনন্দদেব মুখার্জির জন্ম ও প্রাথমিক পড়াশোনা এই জেলার গলসী থানার করকোনা গ্রামে।সভার আয়োজক ছিলেন পুর্ব বর্ধমান জেলার বিদ্যাসাগর দ্বিশত বর্ষ উদযাপন কমিটি, সাক্ষরতা প্রসার সমিতি, বিজ্ঞান মঞ্চ, এবিটিএ, এবিপিটিএ, আওয়াজ, কিশোর বাহিনী।

সভার সভাপতিত্ব ও স্মৃতিচারণ করেন অধ্যাপক সেখ সাইদুল হক শোক প্রস্তাব পাঠ করেন সুদীপ্ত গুপ্ত ও ইন্দ্রজিৎ হাজরা। এছাড়া বক্তব্য রাখেন ধীরেন সুর,শশধর মিস্ত্রী,অভিজিৎ ভঞ্জ, নুরুল হক, চন্দ্রনাথ ব্যানার্জী প্রমুখ।পরিবারের পক্ষে আনন্দদেব মুখার্জির ভাই বুদ্ধদেব মুখার্জি ও সন্তোষ বিশ্বাসের দাদা অরুন সরকার হাজির ছিলেন।সভায় উপস্থিতির সংখ্যা ছিলো শতাধিক।

পূজার প্রাক্কালে সারা ভারত গণতান্ত্রিক মহলা সমিতি কালনা আঞ্চলিক কমিটির পক্ষ থেকে সিদ্ধার্থ দস্তিদার স্মরণে শ্রমজীবী মহিলাদের হাতে নতুন বস্ত্র তুলে দিয়ে তাঁদের সম্মান জানানো হয়। কর্মসূচি পরিচালনা করেন সংগঠনের কালনা আঞ্চলিক কমিটির সম্পাদিকা জনা মুখার্জি। বক্তব্য রাখেন গণতান্ত্রিক আন্দোলনের নেতা গৌরাঙ্গ গোস্বামী।

সারা ভারত কৃষক সভা পূর্ব বর্ধমান সদর ২ ব্লকের গোবিন্দপুর অঞ্চল কমিটির সম্মেলন অনুষ্ঠিত হল গতকাল প্রয়াত শ্রীনাথ রায় মঞ্চ ও প্রয়াত প্রভাকর হাজার নগরে শুকুর গ্রামে। পতাকা উত্তোলন করেন অঞ্চল সভাপতি কৃপাসিন্ধু কোনার ।

সম্মেলন উদ্বোধন করেন পূর্ব বর্ধমান জেলা কৃষক সভার সম্পাদক সৈয়দ হোসেন । সম্মেলনকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব জহর দত্ত । সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষক সভার সদর ২ ব্লক সম্পাদক উত্তম কোনার ও অন্যান্য নেতৃত্বগণ । সম্মেলন থেকে সভাপতি নির্বাচিত হন কৃপাসিন্ধু কোনার ও সম্পাদক নির্বাচিত হন প্রদীপ বিশ্বাস ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।