জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


কৃষ্ণা সরকার, চিন্তন নিউজ:-৬/৭/২৪:- হকার উচ্ছেদের ব্যাপারে কেন্দ্র ও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ভূমিকা সমান, বুলডোজার ব্যবহারের নির্মমতা ভেঙ্গে দিচ্ছে দোকান, সংসার, রোজগার। কিন্তু হকার উচ্ছেদের আইন মানা হচ্ছে না, পুনর্বাসনের ব্যবস্থাও করার কথা ভাবা হচ্ছে না এই রাজ্যে। তাই কাটোয়ায় বিক্ষোভ প্রদর্শন করা হলো, মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দেওয়া হলো ৫ দফা দাবীতে সি আই টি ইউ এর পক্ষ থেকে। সভায় বক্তব্য রাখেন সিটুর নেতা অঞ্জন চ্যাটার্জি, হকার্স ইউনিয়নের জেলা সম্পাদক অভিজিৎ চক্রবর্তী। বক্তব্যে প্রাধান্য ছিলো গরীব বস্তিবাসীদের পুনর্বাসনের ব্যবস্থা না করে উচ্ছেদ করা চলবে না। মহকুমা শাসক দাবিগুলো বিবেচনা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

একই বিষয় নিয়ে দেখা যাচ্ছে সভা ডেকে রাজ্যের শাসক দল হকার উচ্ছেদের যন্ত্রণায় প্রলেপ দেবার চেষ্টা করছে তখন বর্ধমান শহর ১ এরিয়ার সিটুর উদ্যোগে লিফলেট বিলি ও বিক্ষোভ সভায় হকারদের ক্ষোভ প্রকাশিত হচ্ছে। হকার উচ্ছেদের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় পোস্টারিং করা হচ্ছে।
বর্ধমান শহরে হকার উচ্ছেদের প্রতিবাদে উত্তরফটক থেকে চাঁদনিচক হকারবন্ধুদের কাছে সি আই টি ইউ-র উদ্যোগে লিফলেট বিলি করা হচ্ছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।