জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৭ ই জুন – গতকাল ছাত্র, যুব ফেডারেশন জামালপুর ১ আঞ্চলিক কমিটির পক্ষ থেকে বাম যুব আন্দোলনের সংগঠক ও গনআন্দোলনের নেতৃত্ব পরেশ সাঁতরা স্মরণে রক্তদান শিবির অনুষ্ঠিত হলো জামালপুর বাসস্ট্যান্ড সংলগ্ন লজে। এস এফ আই-এর পতাকা উত্তোলন করেন নীলকমল পাল ও ডি ওয়াই এফ আই-এর পতাকা উত্তোলন করেন মফিজুল হক।
রক্তদান শিবিরের কক্ষে পরেশ সাঁতরার প্রতিকৃতিতে মালা দিয়ে এই রক্তদান শিবিরের উদ্বোধন করেন অরিন্দম কোঙার। মালা দেন ওনার পরিবারের পক্ষে ওনার স্ত্রী তথা সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির নেএী পুষ্প মিএ, যুব ফেডারেশন পূর্ব বর্ধমান জেলার সম্পাদক ও সভাপতি অয়নাংশু সরকার এবং স্বর্ণেন্দু দাস, যুব ফেডারেশনের জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তন্ময় দত্ত, প্রাক্তন যুব নেতৃত্ব সত্যপ্রিয় কোঙার,গনআন্দোলনের নেতৃত্ব সমর ঘোষ, ভারতী ঘোষাল, সমর হাজরা,যুব জামালপুর ১ আঞ্চলিক কমিটির সম্পাদক মফিজুল হক ও ছাত্র জামালপুর লোকাল কমিটির সম্পাদক নীলকমল পাল, এবিটিএ এর পক্ষে রহিম আলি মল্লিক, এবিপিটিএ এর পক্ষে সঞ্জীব মুদি। এরপর পরেশ সাঁতরা স্মরণে বক্তব্য রাখেন অরিন্দম কোঙার।এই রক্ত দান শিবিরে মোট ৫জন মহিলা সহ ৫০জন রক্তদান করেন।

প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে পূর্বস্থলী ১ নং ব্লক রেড ভলান্টিয়ার্স টিমের পক্ষ থেকে বগপুর পঞ্চায়েতের কুড়িছা গ্রামের এক কোভিড আক্রান্ত রোগীর বাড়িতে অ্যাম্বুলেন্স নিয়ে এসে রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়া ও হাসপাতালে ভর্তির যাবতীয় ব্যবস্থা করে দেওয়া হয়।
প্রয়াত হলেন কাটোয়া শহরের ১১ নম্বর ওয়ার্ডের ঘোষহাটের বাসিন্দা, আজীবন বামপন্থায় স্থিতধী, শিক্ষক আন্দোলনের প্রাক্তন নেতৃত্ব কমরেড বিমল দে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৮ বছর। তাঁর স্ত্রী, ১ পুত্র, ১ কন্যা বর্তমান। করোনায় আক্রান্ত হয়ে দিন পনেরো আগে কমরেড বিমল দে ভর্তি হন বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখানেই কমরেড বিমল দে-র জীবনাবসান ঘটে। ১৯৯০ পর-পর দু’বার কমরেড বিমল দে কাটোয়া পৌরসভার সি পি আই(এম) কাউন্সিলার নির্বাচিত হন এবং অত্যন্ত দক্ষতার সাথে সে-দায়িত্ব পালন করেন।
বিমল দে ছিলেন পানুহাট আদর্শপল্লী হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক। বিমল দে-র জীবনাবসানে গভীর শোক জ্ঞাপন করেছেন পার্টির জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক, কাটোয়া শহর এরিয়া কমিটির সম্পাদক প্রকাশ সরকার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।