জেলা রাজনৈতিক

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৩ নভেম্বর: ক্ষেতমজুর, কৃষক, শ্রমিক, পরিযায়ী শ্রমিক, সাধারণ মানুষ সবার বেঁচে থাকা যখন এক ভীষণ লড়াই হয়ে দাঁড়িয়েছে তখন কেন্দ্রীয় সরকারের প্রতিক্রিয়াহীন শীতল অবস্থান সমাজে যে বিরূপ প্রভাব ফেলে চলেছে প্রতিদিন তারই প্রতিবাদে সমস্ত বামপন্থী গণসংগঠনগুলির ডাকে আগামী ২৬শে নভেম্বর সারাদেশব্যাপী সাধারণ ধর্মঘট হতে চলেছে।

পূর্ব বর্ধমান জেলার সমস্ত জায়গায় প্রতিদিন চলেছে এর সমর্থনে পথসভা, মিছিল, পথ নাটিকা ইত্যাদি। আজ কালনায় সামাজিক ন্যায় মঞ্চ ও বস্তি উন্নয়ন সমিতির উদ্যোগে গাড়ি প্রচার ও মিছিল হয়। এছাড়া কাটোয়া, সেনেরডাঙা, গলসী ২ এর শ্যামসুন্দর, মোহনপুর, মোঘলসীমা, জুজুটি ইত্যাদি জায়গায় প্রচার চলে।

সিটুর উদ্যোগে ভেরীখানা রবীন্দ্র মূর্তির সামনে এক পথসভা হয়। অনুষ্ঠান শুরু হয় অদিতি বোসের গান দিয়ে। বক্তব্য রাখেন অতনু হুই, কাজল রায়, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তাপস রায়।

আজ ধর্মঘটের সমর্থনে বর্ধমান শহরে ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে ভ্রাম্যমান প্রচার ও পথসভা হয় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকাগুলিতে। এছাড়াও জমায়েতপূর্ণ জায়গায় পথসভা হয়।

বুদবুদ বাজারে ২৬-শে নভেম্বরের ধর্মঘটের সমর্থনে মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। শ্রমিক,কৃষক-ক্ষেতমজুর, যুব-মহিলাসহ অন্যান্য অংশের মানুষজন সামিল হন।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন মাধবডিহি আঞ্চলিক কমিটির উদ্যোগে ২৬শে নভেম্বর সাধারণ ধর্মঘটের সমর্থনে গোতান অঞ্চলের বারহাটী বাজারে মিছিল হয়।

বর্ধমান সদর -২ এরিয়া কমিটির অন্তর্গত বড়শুল -২ গ্রাম পঞ্চায়েতের বড়শুলে শক্তিগড় জুট মিলের গেটের সামনে শক্তিগড় টেক্সটাইল ওয়ার্কার্স ইউনিয়ন-এর উদ্যোগ সাধারণ ধর্মঘটের সমর্থনে পথসভা অনুষ্ঠিত হলো। বক্তা ছিলেন অভিজিৎ চক্রবর্তী, দেব কুমার দে, ভোলানাথ রায়, ফিরোজ মল্লিক প্রমূখ।

গতকাল এক অভিনব উপায়ে প্রচার অভিযান হয় কালনা মিহিষমর্দিনী ঘাট থেকে যুব ফেডারেশনের উদ্যোগে নৌকা প্রচার। এই নৌকা প্রচার উদ্বোধন করেন কালনা শহর এরিয়া কমিটির সম্পাদক গৌরাঙ্গ গোস্বামী। পূর্ব বর্ধমান থেকে হুগলি জেলা পর্যন্ত গান, নাটক, স্লোগান ইত্যাদির মাধ্যমে এক মনগ্রাহী প্রচার কার্য বহু মানুষকে আকর্ষণ করেছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।