দেশ রাজ্য

সিপিআই(এম)সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি সহ চারজন সমাজ কর্মীর বিরুদ্ধে দেশদ্রোহী মামলা রুজু’র সোচ্চার প্রতিবাদ


শেখ জিশান- চিন্তন নিউজ:১৪ ই সেপ্টেম্বর,২০২০:- বাঁকড়া রক্তদান শিবিরে আক্রমণকারী দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে যখন এলাকার মানুষ স্বতঃস্ফূর্তভাবে গ্রেপ্তারের দাবি জানিয়ে পথে নামছে। তখন রাজ্যের এক মন্ত্রী দুষ্কৃতিকারীদের সঙ্গে নিয়ে মিছিল করে এলাকার মানুষকে সন্ত্রস্ত করছে। এই মিছিলে এলাকার মানুষের যে সমর্থন ছিল না তা মিছিলের আয়তন দেখেই বোঝা যায়। সর্বসাকুল্যে দুই শত মানুষের সমাগম দেখে এলাকার মানুষ ব্যঙ্গ বিদ্রুপ করতেও পিছপা হয়নি।

অপরদিকে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড সীতারাম ইয়েচুরি ও আর চারজন সমাজ কর্মীর বিরুদ্ধে যে দেশদ্রোহী মামলা রুজু করেছে তার বিরুদ্ধে সোচ্চার হয়ে পথে নেমেছে এলাকার সাধারণ মানুষ। এই মিছিলের নেতৃত্ব দেন কমরেড শেখ জাহাঙ্গীর।

ডোমজুড় পূর্ব এরিয়া কমিটির এলাকার যুবকদের নিয়ে ছিল আরেকটি বৈঠকি সভা।বৈঠকি সভায় বক্তব্য রাখেন কমরেড শেখ জাহাঙ্গীর। যুবদের উপস্থিতির সংখ্যা ছিল চোখে পড়ার মতো। তিনি বলেন শ্রমজীবী মানুষের একাত্মবোধের সম্পর্ক যাদের সঙ্গে তারাই হল বামপন্থী। ক্রীতদাস থেকে শ্রমজীবী বা শ্রমিকে রূপান্তরিত করার কারিগর হল বামপন্থীরা। শ্রমিকরা যদি ঐক্যবদ্ধ হয় পৃথিবীর সমস্ত রাজনৈতিক ও ধর্মীয় শক্তি তার কাছে নগণ্য। সময় এসেছে শ্রমিকদের ঐক্যবদ্ধ হবার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।