জেলা

কলকাতা জেলার টুকরো খবর—-


চিন্তন নিউজ:১লা আগস্ট:সংবাদদাতা—দেবী দাস, জানিয়েছেন, সি পি আই (এম) বেহালা পূর্ব ২ এরিয়া কমিটির অন্তর্গত ১২১ নং ওয়ার্ডে সিরিটি ও মাইতিপাড়ায় বামপন্থী কর্মীরা দায়িত্ব নিয়ে স্যানিটাইজেশন করলেন। প্রশাসনকে একাধিকবার জানিয়েও কোনো ফল হয়নি। করোনা থেকে নিজেদের সুরক্ষিত রাখতে এবং এলাকাবাসীর প্রতি দায়বদ্ধতায় এই কাজ সত্যিই প্রশংসনীয়।

সি পি আই (এম) বেহালা পূর্ব ৩ এরিয়া কমিটির উদ্যোগে আজ ১১৫ নং ওয়ার্ডে স্যানিটাইজেশন করা হল। কলকাতা কর্পোরেশন এর কর্তাব্যক্তিদের দেখা পাওয়া দুষ্কর! প্রতিদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, এই মূহুর্তে দায়িত্ব নিয়ে এলাকার সংক্রমণ রুখতে দায়বদ্ধতায় সর্বত্রই পথে আছেন বামপন্থীরাই।

সংবাদদাতা- অনিন্দ্য চৌধুরীর রিপোর্ট- টালিগঞ্জ উত্তর বিজ্ঞান সভার উদ্যোগে ৯৫ নং ওয়ার্ডে বিক্রমগড় এলাকায় বেশ কিছু গাছ লাগানো হল। এলাকার মানুষও যোগ দিলেন বিজ্ঞান কর্মীদের সঙ্গে। অরণ্যসপ্তাহের আবেদনকে মান্যতা দিয়ে সারাবছরই চলুক বৃক্ষরোপণ।

কলকাতার বিখ্যাত মাছের বাজার পাতিপুকুর বি কে পাল মার্কেটে বিক্রেতাদের ও দত্তবাগান অঞ্চলের রিক্সাচালকভাইদের মধ্যে করোনা সচেতনতায় লিফলেট, স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হল পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ বেলগাছিয়া বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে। বাজার এলাকায় আগ্ৰহের সঙ্গে সকলে লিফলেট নেন, মাস্কের ব্যাপক চাহিদা সামাল দেওয়া সম্ভব হয়নি। পুনরায় কর্মসূচি গ্ৰহণ করার প্রচেষ্টা জারি থাকলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।