জেলা

হরিয়ানাতে সিটু’র নেতৃত্বে আশা কর্মীদের আন্দোলন


পাপিয়া মজুমদার: চিন্তন নিউজ:২৩শে আগস্ট:- গত ৭ ই আগষ্ট থেকে হরিয়ানার চার জেলার বিশ হাজার আশা কর্মী ১৪ (চৌদ্দ) দিন ধরে ধর্নায় বসেন। আজ হরিয়ানার সি আই টি ইউ -র নেতৃত্বে হরিয়ানার স্বাস্থ্য মন্ত্রীর বাসভবন ঘেরাও করে।

লাগাতার করোনা ভাইরাস এর সংক্রমণ বেড়ে চলছে পুরো দেশে। এমতাবস্থায় দাঁড়িয়ে আশা কর্মীদের তাদের সাফাই কর্মসূচি থেকে সরিয়ে ‘কোভিড -১৯’ আক্রান্ত রোগীদের দেখাশোনার দায়িত্ব , গর্ভবতী মায়েদের ও শিশুদের দেখাশোনার দায়িত্ব এসে পড়ে।

কিন্তু সরকার এঁদের কোনও স্বাস্থ্য সুরক্ষার বন্দোবস্ত করেনি। আর এইসব গুরুত্বপূর্ণ কাজ জীবনের ঝুঁকি নিয়ে করার দায়িত্ব দিয়েই সরকার খালাস। না ওঁদের উপযুক্ত পারিশ্রমিক দিচ্ছে, না তাদের সমুচিত সুরক্ষার উপকরণ এর ব্যবস্থা করেছে।

কোনো রকম সুরক্ষা উপকরণ ছাড়াই এইসব ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপূর্ণ কাজ করতে গিয়ে তাঁরা নিজেরাও সংক্রমিত হচ্ছে। দেওয়া হচ্ছে না উপযুক্ত পারিশ্রমিক। এরফলে বহু কর্মী মৃত্যুর কোলে ঢলে পড়ছে প্রতি নিয়ত।

বি জে পি সরকার “বেটি বাঁচাও,বেটি পড়াও” মুখে বুলি আওড়ালেও কাজে বেটি সুরক্ষা ও বেটি পড়াশোনার জন্য বিন্দুমাত্র ও আগ্রহী নয় বলেই জানাচ্ছেন হরিয়ানার আশা কর্মীরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।