জেলা

বাংলার হারিয়ে যাওয়া পুতুল নাচের স্মৃতি ফিরলো শিশু নিকেতনের ৮৩ বর্ষপূর্তি বার্ষিক অনুষ্ঠানে।।


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:০৭/০২/২০২৪:-
শহরের সবচেয়ে প্রাচীন বেসরকারি  প্রাথমিক বিদ্যালয় শিশু নিকেতন প্রিপ্যারেটারি বিদ্যালয়ের ৮৩ বছর পূর্তি উদযাপন উপলক্ষে মঙ্গলবার রাতে রবীন্দ্র ভবন মঞ্চে এক বর্ণাঢ্য সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্কুলের দিদিমণি ও ছোট ছোট শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি ম্যাজিক ও বাংলার হারিয়ে যাওয়া পুতুল নাচ মন ভরিয়ে তোলে শিশু ও অভিভাবকদের।

অনুষ্ঠানের প্রদীপ প্রজ্জ্বলন  মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন স্কুলের ম্যানেজিং কমিটির সম্পাদক সভাপতি ও কোষাধ্যক্ষ। পরবর্তীতে জলপাইগুড়ি জেলার প্রাচীন এই প্রাথমিক বিদ্যালয়ের ঐতিহ্য ও বর্তমান সময়কালের পরিস্থিতি ও আগামী দিনের পথ চলা নিয়ে
বক্তব্য তুলে ধরেন স্কুলের শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির কর্তারা। আজকের দিনে যেখানে ইংরেজি মাধ্যম বিদ্যালয়ের বারবারন্ত  সেখানে দাঁড়িয়ে এখনো বিরাট সংখ্যক প্রাক প্রাথমিক ও প্রাথমিক বিদ্যালয়ে তাদের পরিবারের শিশুদের ভর্তি করে স্কুলের পঠন-পাঠনকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করার জন্য অভিভাবকদের অভিনন্দন জানান শিক্ষিকারা।

অনুষ্ঠানে ছোট ছোট শিশুদের নাচ গান কবিতা গীতি আলেক্ষ মন ভরিয়ে তোলে সকলের। শিশুদের নাচ-কান আবৃত্তি গীতি আলেক্ষ অনুষ্ঠানের পরে বাংলার হারিয়ে যাওয়া পুতুল নাচ ও মনোগ্রাহী ম্যাজিক শোর মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।