জেলা রাজ্য

আজ বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজের অব‍্যবস্থার বিরুদ্ধে গণ বিক্ষোভ।


কিংশুক ভট্টাচার্য:চিন্তন নিউজ:১লা জুন:- আজ সকাল সাতটার সময় ভারতের কমিউনিষ্ট পার্টি (মার্ক্সবাদী) বাঁকুড়া শহর পশ্চিম এরিয়া কমিটির উদ‍্যোগে রাজ‍্যের অন‍্যতম গুরুত্বপূর্ণ মেডিকেল কলেজ হাসপাতালে অব‍্যবস্থা, সরকারি যথেচ্ছাচার ও রুগীদের হেনস্থা করার প্রতিবাদে গণবিক্ষোভ প্রদর্শন করা হয় এবং সুপারের কাছে গণ ডেপুটেশন দেওয়া হয়।

বিক্ষোভ কর্মসূচীতে ব‍্যাপক অংশের পার্টি সদস‍্য, সমর্থক, দরদী ও সাধারন মানুষের অংশগ্রহন ছিলো চোখে পরার মতো। বিক্ষোভ কর্মসূচীতে দাবীগুলি নিয়ে শ্লোগানে হাসপাতালের সামনের রাস্তা উত্তাল হয়ে উঠেছিলো। হাসপাতালে চিকিৎসার জন‍্য আসা মানুষজনের আত্মীয় পরিজনকেও শ্লোগানে গলা মেলাতে দেখা যায়।

বিক্ষোভ মঞ্চ থেকে দাবীগুলির সমর্থনে বক্তব‍্য উত্থাপন করেন জেলা কমিটির সদস‍্য সুবিকাশ চৌধুরি ও জেলা সম্পাদক মন্ডলীর সদস‍্য তথা রাজ‍্য কমিটির সদস‍্য অভয় মুখার্জি। শ্রী মুখার্জি তাঁর বক্তব‍্যে বলেন এই আন্দোলন আজ শুরু হলো। শুধু দাবী সনদ প্রদানেই এই আন্দোলন শেষ নয়। যতোদিন না এই দাবী সমূহ আদায় হচ্ছে ততদিন আন্দোলন চলবে। তিনি আরও বলেন বাম সরকারের আমলে তৈরী হওয়া লোকপুরস্থিত চক্ষু বিভাগ ও আইসিইউ, বক্ষ বিভাগ গুলি স্থান পরিবর্তন করে গোবিন্দ নগরে অপ্রতুল জায়গায় নিয়ে যাওয়ার সিদ্ধান্তর তীব্র নিন্দা করেন। পশ্চিম এরিয়া কমিটির সম্পাদক ও জেলা কমিটির সদস‍্য অশোক ব‍্যানার্জি সভা পরিচালনার দায়িত্ব পালন করেন ও উপস্থিত মানুষের সামনে দাবী সনদ পাঠ করে শোনান ও সহমতের জন‍্য আবেদন করেন।

শ্রী চৌধুরি বিশদে সমস্ত দাবি পত্র ব‍্যাখ‍্যা করেন এবং বর্তমান রাজ‍্যসরকারের ব‍্যার্থতার প্রতি ধিক্কার জানান। সকালে প্রথম অবস্থায় মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ দাবী সনদ গ্রহনে অসম্মত হলেও বিক্ষোভকারিদের অনঢ় মনোভাব ও দৃঢ়তার কাছে হার মেনে বিকেল চারটের সময় পাঁচজন প্রতিনিধির উপস্থিতিতে দাবীপত্র গ্রহনে সম্মত হতে বাধ‍্য হন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।